advertisement
advertisement
advertisement
advertisement

‘কালো হরিণ চোখ’

বিনোদন প্রতিবেদক
২৬ আগস্ট ২০১৯ ১৩:১০ | আপডেট: ২৬ আগস্ট ২০১৯ ১৩:১০
advertisement

দীর্ঘদিন পর শহর থেকে গ্রামে আসেন জমিদার বাড়ির ছোট ছেলে রুদ্র। শৈশবের স্মৃতিমাখা গ্রামটি ঘুরে দেখতে গিয়ে দৃষ্টি পড়ে কাজরীর দিকে। কৃষ্ণসুন্দরী কাজরীর কালো হরিণ চোখ তাকে আকৃষ্ট করে। অদ্ভুত এক মায়াজালে জড়িয়ে পড়েন তিনি। কাজরীও রুদ্রর প্রতি দুর্বলতা এড়াতে পারে না। কিন্তু নিজেকে কালো বলে খুব অসহায় মনে করে সে। নিজের অবস্থান আর জমিদার বাড়ির ছেলের অবস্থানের দুরত্বের কথা ভেবে রুদ্রকে তার কাছ থেকে দূরে থাকতে বলে সে। তবে রুদ্র সেটা মানতে নারাজ।

এদিকে গ্রামের বখাটে ছেলে বিষ্ণু কাজরীকে বিয়ে করতে চায়। কিন্তু কাজরী তাকে পছন্দ করে না। কাজরীর বাবা বিষ্ণুর সঙ্গে তার বিয়ে ঠিক করে ফেলে। বিয়ের আসর থেকে পালিয়ে গিয়ে কাজরী নদীতে ডুব দেয়। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘কালো হরিণ চোখ’।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘বাদল বরিষণে’ গল্প অবলম্বনে এটি নির্মাণ করেছেন সীমান্ত সজল। এর চিত্রনাট্য করেছেন বিষ্ণু ঈয়াস। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, মৌসুমী হামিদ, জয়রাজসহ অনেকে।

কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল মঙ্গলবার রাত ৯টায় ‘কালো হরিণ চোখ’ নাটকটি প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে।

advertisement