advertisement
advertisement
advertisement
advertisement

দ.আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রবাস ডেস্ক
২৭ আগস্ট ২০১৯ ১৫:৪১ | আপডেট: ২৭ আগস্ট ২০১৯ ১৫:৪১
advertisement

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশিসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও দুই বাংলাদেশিসহ তিনজন। গত রোববার রাত ৮টার দিকে কেপটাউন থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে মাউসবেরী এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

সন্ত্রাসীদের গুলিতে নিহতরা হলেন- আলম মোল্লা (৩৫), উজ্জ্বল মাঝি (৩৩) এবং অজ্ঞাত পরিচয় এক বিদেশি নাগরিক। নিহত বাংলাদেশি আলম মোল্লার বাড়ি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কাপাসপাড়া গ্রামে। তার বাবার নাম ইব্রাহিম মোল্লা। তিনি ওই দোকানে চাকরি করতেন। দুই বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান তিনি।

আর উজ্জ্বল মাঝির বাড়িও শরীয়তপুরের ভেদেরগঞ্জের কাইচকাড়ি গ্রামে। তিনি এক যুগ ধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করছেন। তিনি ছিলেন ওই দোকানের মালিক।

জানা গেছে, রোববার বাংলাদেশি মালিকানাধীন ওই দোকানে পাঁচ বাংলাদেশিসহ ছয়জন অবস্থান করছিলেন। এসময় কিছু বুঝে ওঠার আগেই সংঘবদ্ধ সন্ত্রাসীরা চাঁদার দাবিতে তাদের ওপর এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে ঘটনাস্থলে আলম মোল্লা ও উজ্জ্বল মাঝি এবং অজ্ঞাত পরিচয় এক বিদেশি নাগরিক মারা যান। 

স্থানীয়রা জানান, সন্ত্রাসীরা দোকানের টাকা-পয়সা এবং মালামাল কোনো কিছু নিয়ে যায়নি। অনেকের ধারণা, এটি কোনো ডাকাতির ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড।

প্রবাসী বাংলাদেশিদের অনেকেই জানিয়েছেন, রোববার দুপুরে স্থানীয় কয়েকজন বখাটের সঙ্গে পণ্যের দাম ও টাকা খুচরা করা নিয়ে দোকানিদের বাকবিতণ্ডা হয়। ধারণা করা হচ্ছে, এ ঘটনার জের ধরে এমন নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা। বন্দুকধারীদের এখনো পর্যন্ত চিহ্নিত করতে পারেনি আফ্রিকার পুলিশ। এ ঘটনায় কাউকে গ্রেপ্তারও করতে পারেনি তারা।

advertisement