advertisement
advertisement
advertisement
advertisement

আমিরাতের ক্রিকেট দলে খেলবেন বাংলাদেশের তাসিন

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
২৮ আগস্ট ২০১৯ ২২:০৫ | আপডেট: ২৮ আগস্ট ২০১৯ ২২:০৫
তাসিন রহমান
advertisement

আগামী ৫ সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এই আসরে দুই গ্রুপে খেলবে মোট আটটি দল। বিশ্ব মঞ্চের এই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো, এই আসরে সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলবেন বাংলাদেশি বংশোদ্ভেূাত তাসিন রহমান।

এই আসরে বাংলাদেশ এবং ইউএই খেলবে 'বি' গ্রুপে। তবে সবচেয়ে মজার ব্যাপার হলো, তাসিন একাদশে থাকলে বাংলাদেশের বিপক্ষে দেখা যেতে পারে তাকে।

এশিয়া কাপের আসরে যোগ দিতে আজ বুধবার দলের সঙ্গে শ্রীলঙ্কার উদ্দেশে আমিরাত ছেড়েছেন তিনি। দুবাইয়ে বসবাসরত ১৭ বছর বয়সী এই যুবক ইউএই দলে অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন। আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলার সম্ভাবনা রয়েছে তার।

আমিরাত ছাড়ার আগে তাসিন আমাদের সময়কে বলেন, ‘শখের বসে ক্রিকেট খেলতাম, সবার অনুপ্রেরণায় এখন তা পেশায় পরিণত হয়েছে। সবার দোয়া নিয়ে আরও সামনে এগিয়ে যেতে চাই। তবে শুধু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নয় জাতীয় দলের হয়ে সব ফরমেটে খেলতে চাই।’

তাসিনের মা ইউএই'র দুবাই প্রবাসী সোনিয়া নাসরিন সন্তানের সফলতায় খুশি। তিনি বলেন, ‘তাসিন একমাত্র বাংলাদেশি হিসেবে আমিরাতের অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছে। এখন আমার আশা তার প্রতিভার মাধ্যমে সে যেন তার ক্যারিয়ার বহুদূর এগিয়ে নিয়ে যেতে পারে। আমি আমিরাতস্থ বাংলাদেশি প্রবাসী ও দেশবাসীর কাছে তার জন্যে দোয়ার আরজি করছি।’

এবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েত অংশ নিচ্ছে। 'বি' গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। এ ছাড়া 'এ' গ্রুপে ভারত-পাকিস্তান, আফগানিস্তান ও কুয়েত একে অপরের মুখোমুখি হবে। আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত একে অপরের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

advertisement