advertisement
advertisement
advertisement
advertisement

লেবাননে হৃদরোগে বাংলাদেশি নারী কর্মীর মৃত্যু

বাবু সাহা লেবাবন
২৯ আগস্ট ২০১৯ ২০:০৪ | আপডেট: ২৯ আগস্ট ২০১৯ ২০:০৪
ফাহিমা বেগম
advertisement

লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে ফাহিমা বেগম(৩৬) নামে এক বাংলাদেশি নারী কর্মীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় লেবাননের জালা এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে তার মরদেহ স্থানীয় বাবদা হাসপাতালের মর্গে রাখা আছে।

নিহত নারী কর্মীর প্রতিবেশী জালাল উদ্দিন জানায়, ফাহিমা বেগম আগে থেকেই শারীরিকভাবে অসুস্থ ছিলেন।  তিনি জালা এলাকায় ছোট একটি রুম ভাড়া নিয়ে বসবাস করতেন। ঘটনার দিন তার পরিচিত এক বাংলাদেশি বিকালে তার বাসায় আসলে তার রুমের দরজা খোলা ও তাকে বিছানার ওপর উপুড় হয়ে শুয়ে থাকতে দেখেন।  এতে ওই ব্যক্তির সন্দেহ হলে তিনি বাসার মালিককে অবগত করেন।  বাসার মালিক তাৎক্ষণিকভাবে স্থানীয় চিকিৎসককে খবর দেয়।  চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে জানায় অনেক আগেই হৃদরোগে তার মৃত্যু হয়েছে।  পরে প্রতিবেশীরা রাজধানী বৈরুত দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাস স্থানীয় পুলিশের সহযোগিতায় মরদেহ বাবদা হাসপাতালে নিয়ে যায়।

ফাহিমার বাড়ি মাদারীপুর জেলার সিপচর থানায়। তার বাবার নাম সাবের আলী। ২০১২ সালে গৃহকর্মীর ভিসায় লেবানন আসলেও তিনি এখানে অবৈধ ছিলেন। দেশে তার একটি ছেলে সন্তান রয়েছে।

এদিকে তার মৃত্যু সংবাদে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে দেশের বাড়িতে। পরিবার থেকে বৈরুত দূতাবাসের নিকট অনুরোধ জানানো হয় যেন ফাহিমার মরদেহ দ্রুত দেশে পাঠানো হয়।

advertisement