advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রীর নামে ফেসবুক আইডি খুলে ‘আপত্তিকর’ পোস্ট, কারাগারে যুবক

বরিশাল প্রতিনিধি
৫ সেপ্টেম্বর ২০১৯ ২১:১১ | আপডেট: ৬ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০২
প্রতীকী ছবি
advertisement

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় নার্সিং পড়ুয়া এক ছাত্রীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে ‘অশ্লীল ও আপত্তিকর’ পোস্ট করায় নিখিল মণ্ডল (২৫) নামের এক যুবককে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে অভিযুক্ত নিখিল মণ্ডলকে গ্রেপ্তার করে পুলিশ।

ভুক্তভোগী ছাত্রী আগৈলঝাড়া উপজেলার বাসিন্দা এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং ইনস্টিটিউটের ছাত্রী।

মামলার বরাত দিয়ে আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, আগৈলঝাড়ার রাজিহার গ্রামের নলিনী মণ্ডলের ছেলে নিখিল মণ্ডল ওই ছাত্রীর নামে ভুয়া ফেসবুক আইডি খোলেন। এরপর ওই আইডি থেকে অশ্লীল ও আপত্তিকর মন্তব্য পোস্ট করেন।

ওসি আরও জানান, ওই ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে আজ সকালে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ তথ্য-প্রযুক্তির মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত যুবককে চিহ্নিত করে গ্রেপ্তার করেন। পরে তার ব্যবহৃত মোবাইল ফোন থেকে ভুয়া আইডির সত্যতা পায় পুলিশ। এ ছাড়া অভিযুক্ত নিখিল আপত্তিকর মন্তব্য পোস্ট করার সত্যতাও স্বীকার করেছেন।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) নকিব আকরাম জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্ত নিখিলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এটাই আগৈলঝাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের প্রথম মামলা।

advertisement