advertisement
advertisement
advertisement
advertisement

চালু হলো ‘ফেসবুক ডেটিং’

অনলাইন ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:১৬ | আপডেট: ৬ সেপ্টেম্বর ২০১৯ ১০:২২
advertisement

প্রতিনিয়তই ছুটে চলছে মানুষ। একটু অবসরের ফুসরত নেই। মানুষের কাজ আরও সহজ করতে অনলাইন দারুন সহায়ক হিসেবে ভূমিকা রাখছে। তাই অনেকেই অনলাইনের মাধ্যমে পছন্দের মানুষ বেছে নিয়ে সম্পর্ক তৈরির করতে আগ্রহ বোধ করেন। আর সেই সুযোগটিই নিতে চাইছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। যুক্তরাষ্ট্রে গতকাল বৃহস্পতিবার থেকে চালু করা হয়েছে ফেসবুকের ডেটিং সেবা বা ম্যাচমেকিং ফাংশন।

এক ব্লগ পোস্টে ফেসবুক জানিয়েছে, ‘ফেসবুক ডেটিং’ নামে এই সুবিধাটি ব্যবহারকারীকে অর্থপূর্ণ সম্পর্ক তৈরির সক্ষমতা দেবে। এতে দুজন ব্যবহারকারীর মধ্যকার যেমন বিষয়ে মিল ও আগ্রহ রয়েছে সেগুলো মিলিয়ে দেখানো হবে। আর ডেটিং প্রোফাইল তৈরির সময় এমনভাবে সেগুলো তুলে ধরা হবে যাতে প্রকৃত ব্যক্তিকেই ফুটিয়ে তোলা যায়।

ফেসবুকের এই ডেটিং প্রোফাইলের সঙ্গে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের পোস্ট সরাসরি যুক্ত করতে পারবেন। এতে তিনি ইনস্টাগ্রাম অনুসারীদের গোপন ‘সিক্রেট ক্রাশ’ তালিকা দেখতে পারবেন। এ ছাড়া এতে ফেসবুক ও ইনস্টাগ্রাম স্টোরিজও যুক্ত করা যাবে।

ফেসবুকের এ সেবা যথেষ্ট ‘নিরাপদ, প্রকৃত ও বাছাই করা’ হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এতে ব্যবহারকারী চাইলে অন্য অ্যাকাউন্টকে ব্লক করা বা তার বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন। এ ছাড়া একে অপরকে ছবি, লিংক, অর্থ আদানপ্রদান বা ভিডিও বার্তা পাঠাতে পারবেন না।

advertisement