advertisement
advertisement
advertisement
advertisement

বৃষ্টির কাছে অসহায় রশিদরা

স্পোর্টস ডেস্ক
৯ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৪০ | আপডেট: ৯ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৪০
ছাতা মাথায় কফির মগ হাতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দাঁড়িয়ে রশিদ খান। ছবি : বিসিবি
advertisement

টেস্ট ক্রিকেটের নবাগত দল আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে মাত্র দুটি টেস্ট খেলেছেন নবী-রশিদরা। ভালো-খারাপের হার ফিফটি-ফিফটি। অর্থ্যাৎ একটিতে জয়, একটিতে হার। বাংলাদেশের বিপক্ষে চলামান নিজেদের তৃতীয় টেস্টে জয় থেকে মাত্র চারটি উইকেট দূরে।

কিন্তু তাও হয়ে উঠছে না বেরসিক বৃষ্টির জন্য। গতকাল রোববার চতুর্থ দিন বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়। আজ পঞ্চম ও শেষ দিন বল মাঠে গড়িয়েছে মাত্র ১৩টি! নিশ্চিত জয় পাওয়া এই ম্যাচটিতে রশিদরা টাইগারদের কাছে নয়, অসহায় হয়ে পড়েছেন বৃষ্টির কাছে।

বৃহস্পতিবার শুরু হওয়া এই টেস্টে দুই ইনিংসেই দুর্দান্ত খেলেছে আফগানিস্তান। ব্যাটিং-বোলিং দুটোতেই সফল ছিলেন রশিদরা। সাকিবদের সামনে টার্গেট দাঁড়ায় ৩৯৮ রানের। ১৯ বছরের টেস্ট ইতিহাসে বাংলাদেশ কখনোই ৩০০ রান তাড়া করে জিততে পারেনি। সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে সাকিবদের। ৩৯৮ তো বহুদূর।

গতকাল টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা। ১০০ রান না পেরোতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে টপ অর্ডার-মিডল অর্ডার। সর্বোচ্চ ৪৪ রান নিয়ে ক্রিজে আছেন সাকিব আল হাসান, তার সঙ্গে সৌম্য আছেন দুই রান নিয়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি থামেনি চট্টগ্রামে। আর কিছুক্ষণ চললে এই ম্যাচ গড়াবে ড্রতেই।

বৃষ্টি বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে এলেও আফগানদের জন্য হয়েছে উল্টোটা। রশিদদের জন্য প্রকৃতির কাছে অসহায় আত্মসমর্পণ করা ছাড়া আর কোনো উপায় নেই।

advertisement