advertisement
advertisement
advertisement
advertisement

মেলেনি অ্যাম্বুলেন্স, রাস্তায় সন্তান প্রসব (ভিডিও)

অনলাইন ডেস্ক
৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৭ | আপডেট: ৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৭
advertisement

অ্যাম্বুল্যান্স না পেয়ে খাটিয়ায় স্টেচার বানিয়ে অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে দুজন কাঁধে করে নিয়ে যাচ্ছিলেন ৫ কিলোমিটার দূরের একটি হাসপাতালে। হাসপাতালের কাছে পৌঁছেও গিয়েছিলেন তারা। কিন্তু তার আগেই রাস্তায় স্ট্রেচারেই সন্তান প্রসব করেন তিনি।

ভারতের আসাম রাজ্যের ছিরাংয়ের উদালপুরি গ্রামে ওই গৃহবধূর স্টেচারে সন্তান প্রসবের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় ব্যাপক সমালোচনা হচ্ছে।  

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, গতকাল রোববার আসামের ছিরাংয়ের উদালপুরি গ্রামে এ ঘটনা ঘটে। প্লাস্টিক, ছেঁড়া কাপড় আর বাঁশ দিয়ে তৈরি একটি ছোট্ট কুঁড়েঘরের মতো স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল ওই গৃহবধূকে। হাসপাতালে ঢোকার আগ মুহূর্তে ওই স্টেচারে সন্তান প্রসব করেন তিনি।

পরিবারের অভিযোগ, ১০২ নম্বরে কল করে জরুরি পরিষেবার জন্য অ্যাম্বুল্যান্স ডেকেছিলেন তারা। কিন্তু অ্যাম্বুল্যান্স আসেনি। তাই বাধ্য হয়ে ওই নড়বড়ে স্ট্রেচারে করে রোগীকে ৫ কিলোমিটার দূরের প্রাথমিক হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল রোগীকে। প্রবল বৃষ্টির জন্য স্ট্রেচারটিকে প্লাস্টিক দিয়ে ঢেকে রাখা হয়েছিল।

ওই এলাকায় গ্রাম থেকে শহরে যাওয়ার উপযুক্ত রাস্তা নেই। ফলে এইভাবেই রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানায় উদালপুরি গ্রামের বাসিন্দারা।

advertisement