advertisement
advertisement
advertisement
advertisement

জটিল রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান

১০ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪২
আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৪১
কিম কার্দাশিয়ান
advertisement

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়েছেন মার্কিন তারকা কিম কার্দাশিয়ান। লুপাস ও রিউম্যাটয়েড আরথ্রাইটিস নামক এক জটিল রোগ বাসা বেধেছে তার শরীরে।

গত কয়েকমাস ধরে শরীরে অসহ্য যন্ত্রণা অনুভব করার কথা জানিয়েছিলেন কিম। মাথাব্যথার পাশাপাশি তার শরীরের বিভিন্ন অংশ ফুলে উঠতে থাকে। অবসন্নতাও পেয়ে বসে তাকে।

পরে চিকিৎসকের শরণাপন্ন হন তিনি। পরামর্শ গ্রহণ করে রক্ত পরীক্ষা করান এই লাস্যময়ী তারকা। রোগের কথা জানতে পেরে 'কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ানস' সিজন প্রিমিয়ারের মাঝেই ভেঙে পড়েন এই রিয়েলিটি স্টার।

বিষয়টি নিয়ে সামাজিকমাধ্যম টুইটারে একটি পোস্ট করেন কিম। লেখেন- ‘প্রচণ্ড ভয় করছে। হাতের যন্ত্রণার কথা ভেবে এবং তার পেছনের সম্ভাব্য কারণ জানার পরে সত্যি আতঙ্কিত বোধ করছি। ভয়টা মাথার ভিতরে থেকেই যাচ্ছে। কী হয়েছে জানার জন্য এত উৎকণ্ঠিত হয়ে পড়েছিলাম।’

কিন্তু কিমের রোগের ফলাফল চূড়ান্ত বলতে চান না চিকিৎসক ওয়ালেস। তিনি কিমের দুই হাত এবং শরীরের অস্থিসন্ধিগুলো আলট্রাসাউন্ড স্ক্যান করাবেন বলে ঠিক করেছেন।

এর আগে ২০১৮ সালে কার্পেল টানেল উপসর্গের শিকার হন কিম কার্দাশিয়ান। কব্জিতে অতিরিক্ত চাপ পড়ে বলে চিকিৎসকরা তাকে সেল্ফি তুলতে নিষেধ করেন।

advertisement