advertisement
advertisement
advertisement
advertisement

মেসি ছাড়াই মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০১৯ ১২:৪০ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ ১২:৪১
আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার লাউতারো মার্তিনেস
advertisement

দলে নেই আর্জেন্টিনার সবচেয় বড় তারকা লিওনেল মেসি। তবে মেসি বা অন্য তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে ঠিকই জ্বলে উঠলেন আর্জেন্টিনার তরুণ তুর্কি লাউতারো মার্তিনেস। যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশ সময় বুধবার সকালের ম্যাচে মার্তিনেসের হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে বাকি গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলে নেই লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরোরা। তাদের অনুপস্থিতিতে আগের ম্যাচে চিলির বিপক্ষে চেনা রূপে দেখা যায়নি আর্জেন্টিনাকে। গোল শূন্য ড্র করে মার্তিনেসরা। তবে এক ম্যাচ পরেই পুরো ৩৬০ ডিগ্রি ঘুরে গেলেন তারা।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচের ১৭ মিনিটের মাথায় গোল পান মার্তিনেস। মাঝমাঠ থেকে পারেদেসের কাছ থেকে বল পেয়ে তিনি দারুণ ড্রিবলিংয়ে প্রতিপক্ষ খেলোয়াড়কে কাটিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে দেন। 

এর মাত্র পাঁচ মিনিট পরেই আবার গোলের দেখা পান মার্তিনেস। ইন্টার মিলানের এই স্ট্রাইকার আবারও কোনাকুনি শটে প্রতিপক্ষের গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে পরাস্ত করে বল জালে পাঠিয়ে দেন। এর কিছুক্ষণ পর ডি-বক্সের মধ্যে মেক্সিকোর খেলোয়াড় কার্লোস সালসেদোর হ্যান্ড বল হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে স্পট কিক নেন পারেদেস। ম্যাচের ৩৩ মিনিটে পারদেসের নেওয়া স্পট কিক ঠেকাতে পারেননি ওচোয়া, তৃতীয় গোল পায় আর্জেন্টিনা।

ম্যাচের সর্বশেষ গোলটি আসে ৪১ মিনিটের মাথায়। শেষ গোলটি করে মার্তিনেস তার হ্যাট্রিক পূরণ করেন। দেশের হয়ে এটাই তার প্রথম হ্যাট্রিক। ম্যাচের দ্বিতীয়ার্ধে মার্তিনেসরা আর গোলের দেখা না পেলেও তাদের জালেও বল পাঠাতে পারেনি মেক্সিকো। ৪-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। 

মার্তিনেস চলতি বছরে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে আট গোল করলেন। দেশের হয়ে ২২ বছর বয়সী এ স্ট্রাইকার ১৩ ম্যাচে ৯ গোল করলেন।

advertisement