advertisement
advertisement
advertisement
advertisement

পেরুর বিপক্ষে হেরে গেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০১৯ ১৩:৪০ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ ১৩:৪১
গোলের পর পেরুর খেলোয়াড়দের উল্লাস
advertisement

ব্রাজিল দলে সময়ের অন্যতম সেরা এক ঝাঁক তারকা থাকলেও পেরুর বিপক্ষে গোলের দেখা পায়নি। প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে বাংলাদেশ সময় বুধবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রথমার্ধ গোল শূন্য থাকে। এরপর দ্বিতীয়ার্ধে নেইমার, ভিনিসিউস জুনিয়র, লুকাস পাকুয়েতারা আরও গোল করতে মরিয়া হলেও গোলের দেখা পাননি। ম্যাচের ৮৫তম মিনিটে গোল পেয়ে ১-০ গোলের জয় ছিনিয়ে নেয় কোপা আমেরিকার রানার্সআপরা। 

ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল। গোলের জন্য গোল পোস্টে শটও বেশি নিয়েছিল তারা। তবে গোল নামের কাঙ্খিত বস্তুর দেখা আর পাননি তিতের শিষ্যরা।

অন্যদিকে, ম্যাচের ৮৫তম মিনিটে ফ্রি কিক থেকে পাওয়া বলে দারুণ হেডে ব্রাজিলের গোলরক্ষক এদেরসনকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান আব্রাহাম। আর এ গোলটিই আর শোধ দেওয়া হয়নি ব্রাজিলের।

পেরুর কাছে এই গোলে এক বছরের বেশি সময় পর কোনো ম্যাচে হারল ব্রাজিল। পেরুর বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না নেইমার, দানি আলভেস, চিয়াগো সিলভাসহ গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়, যার প্রভাব পড়ে ম্যাচটিতে। আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে শেষ সময়ে গোল করে ব্রাজিলের হার এড়িয়েছিলেন নেইমার। এবার তিনি ব্রাজিলের হার এড়াতে পারলেন না।

কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিল এ দুই দল। ফাইনালে ৩-১ গোলে পেরুকে হারায় ব্রাজিল। তার আগে কোপার গ্রুপ পর্বে পেরুর বিপক্ষে ৫-০ গোলে জিতে ব্রাজিল। আর এ ম্যাচের মাধ্যমে পেরু ব্রাজিলের বিপক্ষে পঞ্চম জয় পেল।

 

advertisement