advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মুশফিকদের পাত্তাই দিল না জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক
১১ সেপ্টেম্বর ২০১৯ ১৬:১০ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ ২১:৩৭
জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে হেরেছে বাংলাদেশ। ছবি : রতন গোমেজ, বিসিবি
advertisement

টি-টোয়েন্টি ফরম্যাটে তিন জাতির টুর্নামেন্ট খেলতে এসে দুর্দান্ত শুরু করেছে জিম্বাবুয়ে। একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে পাত্তাই দেয়নি দলটি। মুশফিক-সাব্বিরকে নিয়ে গড়া বিসিবি একাদশকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে প্রস্তুতিটা ভালোই সেরেছেন মাসাকাদজারা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আজ বুধবার দুপুর ১২টায় শুরু হওয়া ম্যাচটিতে বিসিবি একাদশ আগে ব্যাটিং করে ১৪২ রান তোলে। নির্ধারিত ওভার শেষ হওয়ার চার বল আগেই অলআউট হয়ে যায় বিসিবি একাদশ।

সর্বোচ্চ ৩০ রান আসে সাব্বির রহমানদের ব্যাট থেকে। এ ছাড়া মুশফিকুর রহীম ২৬, মোহাম্মদ নাঈম ২৩ ও সাইফ হাসান ২১ রান করে সাজঘরে ফেরেন। জিম্বাবুয়ের হয়ে একাই চার উইকেট নেন নেভেল্লী ম্যাডজিবা।

টার্গেটে খেলতে নেমে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর-মাসাকাদজা দুর্দান্ত শুরু করেন। অধিনায়ক মাসাকাদজা ২৩ বলে ৩১ রান করে সাজঘরে ফিরলেও টেইলর দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। এই উইকেট রক্ষক ব্যাটসম্যান অপরাজিত ছিলেন ৫৭ রানে। মাঝে আরভিন-উইলিয়ামস দুই অঙ্কের মুখ না দেখেলেও টাইমসেন মারনুমা ৪৬ রানে অপরাজিত থাকেন টেইলরের সঙ্গে।

১৬ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়েন সফরকারীরা। টাইগারদের হয়ে দুই উইকেট নেন আরিফুল হক। একটি উইকেট নেন সাইফউদ্দিন। জাতীয় দলে ডাক পাওয়া ইয়াসীন আরাফাত দুই ওভার বল করে ২২ রান দিয়েছেন, তবে কোনো উইকেটের দেখা পাননি।

এই জিম্বাবুয়ের বিপক্ষেই আগামী শুক্রবার বাংলাদেশ খেলতে নামবে। এই ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

advertisement