advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রলীগ বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০২
advertisement

ছাত্রলীগের আগাম কাউন্সিলের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগ নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে যাচাই-বাছাই করে এ কমিটি করেছেন। আমি সেই কমিটির নাম ঘোষণা করেছি মাত্র।

যদি এ কমিটি ভেঙে দেওয়ার প্রয়োজন হয়, সেটাও প্রধানমন্ত্রী নিজেই করবেন। এ নিয়ে দলের মধ্যে আলোচনা সমালোচনা হচ্ছে, তবে কমিটি ভেঙে দেওয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি।

গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

মহাসড়কে টোল আদায় বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ‘দেশের মহাসড়কে টোল আদায়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর এখান থেকে সরে আসার কোনো সম্ভাবনা নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেই যেহেতু ঘোষণা দিয়েছেন, এর পর তো নড়ন-চড়নের কোনো বিষয় নেই।’ সেতুমন্ত্রী বলেন, চার মহাসড়কে টোল আরোপের বিষয়ে প্রক্রিয়া চলছে। পৃথিবীর সব দেশেই সড়কে টোল আছে। চার লেন, ছয় লেন, আট লেনের সড়ক হবে। পৃথিবীর সব দেশেই সড়ক যারা ব্যবহার করে তাদের কাছ থেকে টোল নেওয়া হয়। বাংলাদেশ কেন ব্যতিক্রম থাকবে? সড়ক মেরামত ও সংস্কার করতে হয়। বিভিন্নভাবে সড়ক ক্ষতিগ্রস্ত হয় ওভারলোডের জন্য।

টোল ফি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টি নিয়ে কাজ চলছে। মন্ত্রণালয় ও বিআরটি কাজ করছে। একটা রিজেনেবল প্রাইজ দিতে চেষ্টা করা হচ্ছে। সব মহাসড়কে টোল ধরা হবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা মেইনলি জাতীয় মহাসড়কের মধ্যে যেগুলো চার লেন, ছয় লেন, আট লেনÑ এসব সড়ক ও হাইওয়েগুলোকে টোলের আওতায় আনব। জেলা সড়ক যদি টোলের আওতায় নিয়ে আসি, সেটা সঠিক হবে না। আমরা সেভাবে চিন্তা-ভাবনা করছি না।

advertisement