advertisement
advertisement
advertisement
advertisement

নড়াইলের জজের বিচারিক ক্ষমতা খর্বের রায় বহাল

নিজস্ব প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৩
advertisement

নড়াইল জেলা ও দায়রা জজ শেখ আবদুল আহাদের বিচারিক ক্ষমতা খর্ব করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রাখা হয়েছে। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ওই জজের করা আবেদনে সাড়া দেননি আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বেঞ্চের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

হত্যা মামলার প্রধান আসামিকে অভিযোগ গঠন থেকে অব্যাহতি দেওয়ায় নড়াইলের দায়রা জজ শেখ আবদুল আহাদের বিচারিক ক্ষমতা খর্ব করে রায় দেন হাইকোর্ট। রায়ে জজ আহাদকে এক বছর ফৌজদারি মামলার বিচারকাজ পরিচালনা থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়। বিষয়টি

সুপ্রিমকোর্টের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন (জিএ) কমিটিতে উপস্থাপন করতে আইন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও বলা হয়। একই সঙ্গে হত্যা মামলার প্রধান আসামিকে দেওয়া অব্যাহতির আদেশ বাতিল করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

পরে এ রায় স্থগিত চেয়ে আবেদন করেন দায়রা জজ আহাদ। আবেদনের পক্ষে আইনজীবী বিশ্বজিত রায় এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল উপস্থিত ছিলেন। সোমবার শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের রায় বহাল রেখে আবেদনটি শুনানির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠিয়ে দেন।

advertisement