advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মীর শহীদ পেলেন সচিব পদমর্যাদা
৫ পুলিশ কর্তা হলেন অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০৯:০৮
advertisement

পুলিশের পাঁচ কর্মকর্তাকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া স্পেশাল ব্রাঞ্চের প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন। গতকাল এ বিষয়ে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তরা হলেনÑ পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজিপি-চলতি দায়িত্বে) শেখ মোহাম্মদ মারুফ হাসান, সিআইডির অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) ব্যারিস্টার মাহবুবুর রহমান, বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক বিশ্বাস আফজাল হোসেন এবং একই ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক মাহবুব হোসেন। অন্যদিকে

গত বছরের ২৫ জানুয়ারি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ-এসবি প্রধানের দায়িত্ব পান মীর শহীদুল ইসলাম। তিনি ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর পুলিশে যোগ দেন। তার বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। চুয়াডাঙ্গা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাসের পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রি অর্জন করেন। মীর শহীদুল ইসলাম কর্মজীবনে কুমিল্লা, সুনামগঞ্জ ও হবিগঞ্জের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া ডিএমপি, কেএমপি, বিএমপি, সিআইডি, পুলিশ সদর দপ্তরে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সিআইডিতে থাকাকালে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা এবং বিডিআর বিদ্রোহ মামলার তদারক কর্মকর্তা ছিলেন তিনি।

advertisement
Evall
advertisement