advertisement
advertisement
advertisement
advertisement

৫ পুলিশ কর্তা হলেন অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০৯:০৮
advertisement

পুলিশের পাঁচ কর্মকর্তাকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া স্পেশাল ব্রাঞ্চের প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন। গতকাল এ বিষয়ে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তরা হলেনÑ পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজিপি-চলতি দায়িত্বে) শেখ মোহাম্মদ মারুফ হাসান, সিআইডির অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) ব্যারিস্টার মাহবুবুর রহমান, বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক বিশ্বাস আফজাল হোসেন এবং একই ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক মাহবুব হোসেন। অন্যদিকে

গত বছরের ২৫ জানুয়ারি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ-এসবি প্রধানের দায়িত্ব পান মীর শহীদুল ইসলাম। তিনি ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর পুলিশে যোগ দেন। তার বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। চুয়াডাঙ্গা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাসের পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রি অর্জন করেন। মীর শহীদুল ইসলাম কর্মজীবনে কুমিল্লা, সুনামগঞ্জ ও হবিগঞ্জের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া ডিএমপি, কেএমপি, বিএমপি, সিআইডি, পুলিশ সদর দপ্তরে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সিআইডিতে থাকাকালে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা এবং বিডিআর বিদ্রোহ মামলার তদারক কর্মকর্তা ছিলেন তিনি।

advertisement