advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৩
advertisement

বোল্টনকে অপসারণ

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব থেকে জন বোল্টনকে সরিয়ে দিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগানিস্তানে শান্তি পরিকল্পনার অংশ হিসেবে তালেবান প্রতিনিধিদের যুক্তরাষ্ট্রে আমন্ত্রণের পরিকল্পনা নিয়ে ট্রাম্প প্রশাসনে বিভাজনের খবরের মধ্যে তাকে চাকরিচ্যুত করা হলো।

বোল্টনের পদত্যাগের খবর জানিয়ে ট্রাম্প মঙ্গলবার এক টুইটে জানান, গত রাতে আমি জন বোল্টনকে বলেছি যে, হোয়াইট হাউসে তার সেবা আর দরকার নেই। ‘প্রশাসনের অনেকের মতো আমিও তার অনেক পরামর্শের বিষয়ে জোরালো আপত্তি জানিয়েছি।’ রয়টার্স।

নাইডু গৃহবন্দি

ভারতের অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তার তেলুগু দেশম পার্টির একাধিক নেতাকে গৃহবন্দি করে রেখেছে স্থানীয় সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে যেন অংশ নিতে না পারে সে জন্যই তাদের বন্দি করে রাখা হয়েছে। সরকারের বিরুদ্ধে রাজপথে নেমে প্রতিবাদের পরিকল্পনা ছিল তেলেগু দেশম পার্টির। আর সেই পরিকল্পনা ভেস্তে দিতেই নাইডু তার ছেলেসহ বেশ কয়েকজন টিডিপি নেতাকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনডিটিভি।

সন্দেহভাজন

জঙ্গি নিহত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সদস্যরা পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার সন্দেহভাজন এক সদস্যকে গতকাল বুধবার গুলি করে হত্যা করেছে। নিহত ব্যক্তির বিরুদ্ধে কাশ্মীরের এক ফল ব্যবসায়ীর পরিবারের সদস্যদের ওপর হামলার অভিযোগ আছে বলে সেখানকার পুলিশপ্রধান জানিয়েছেন। গত মাসে জম্মু ও কাশ্মীরকে দেওয়া সংবিধানের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর থেকে সেখানে তুমুল উত্তেজনা বিরাজ করছে। রয়টার্স।

advertisement