advertisement
advertisement
advertisement
advertisement

‘ডিটোস র‌্যাপস্টার’ চ্যাম্পিয়ন ওয়াসি

বিনোদন সময় ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
advertisement

শেষ হলো ‘ডিটোস র‌্যাপস্টার’। দমের লড়াইয়ে সেরা হয়েছেন ওয়াসি আবির। ১১ সেপ্টেম্বর এশিয়ান টিভিতে গালা প্রচারের মাধ্যমে সম্পন্ন হলো এই আয়োজনের প্রথম মৌসুম। র‌্যাপ মানে রিদম আর পোয়েট্রি, ছন্দের সঙ্গে নিজের মনের কথা প্রকাশ করা, সমাজের অসঙ্গতিগুলো তুলে ধরা। গত এক দশকেরও বেশি সময় ধরে বাংলা ভাষাতেও হয়ে আসছে এই র‌্যাপসংগীত চর্চা, যা মূলত অনেক তরুণের কাছে অসম্ভব জনপ্রিয়। র‌্যাপাররা আশপাশ ও সমাজ নিয়ে নিবিড় অন্তর্দৃষ্টি আর গভীর আবেগ নিয়ে যেখানে পারে গেয়ে যায় মন উজাড় করে।

বাংলাদেশজুড়ে অলিতে-গলিতে লুকিয়ে থাকা এ রকম র‌্যাপারের খোঁজে বাংলাদেশে প্রথমবার ‘ডিটোস’ নিয়ে আসে টিভি এবং সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য ‘ডিটোস র‌্যাপস্টার’ নামের রিয়েলিটি কনটেস্ট বা ট্যালেন্ট হান্ট শো। ‘দম বেশি কার?’ সেøাগান নিয়ে এই শো তৈরি আর পরখ করে ধারালো ঝাঁজালো তরুণ র‌্যাপারদের।

এ বছরের মার্চ মাসে শুরু হয়েছিল এই ট্যালেন্ট হান্টের প্রথম ধাপ অর্থাৎ সারাদেশে থাকা র‌্যাপারদের সন্ধান করা। আর এর বিচারক হিসেবে যোগ দেন বাংলাদেশের অন্যতম বিজ্ঞ ও অভিজ্ঞ তিন র‌্যাপার ‘ব্ল্যাক জ্যাং’, ‘এমসি মাগস’ এবং ‘এবিডি’। ডিটোস-এর ফেসবুক পেজে সারাদেশ থেকে কয়েক হাজার তরুণ র‌্যাপারের পাঠানো ভিডিও থেকে বাছাই করে ১০০ জনকে নিয়ে শুরু হয় অডিশন রাউন্ড। সেখানে নিজেদের ট্যালেন্ট প্রমাণ করে ২০ র‌্যাপার জায়গা করে নেন সেরা ২০-এর তালিকায়। এর পর শুরু হয় হার্ডকোর গ্রুমিং, যেখান থেকে সেরা ১৫ জন নিজেদের প্রমাণ করে উঠে আসেন ‘ডিটোস র‌্যাপস্টার’-এর চূড়ান্ত মঞ্চে। তাদের মধ্যে থেকে র‌্যাপের গতি-ছন্দ এবং কথার বিবেচনায় বিচারকরা ১০ জনকে পরিয়ে দেন ইয়েস ক্যাপ। তার পর ব্যাটল রাউন্ডের দুর্দান্ত লড়াই ও এলিমিনেশনের মাধ্যমে উঠে আসেন সেরা ৫ জন জি আর তন্ময়, সাদমান, নিজাম রাব্বি, মানাম এবং ওয়াসি আবির। সেরা ৫ জনের ফ্লো, ইন্ডিভিজুয়্যাল এবং সাইফার পারফরমেন্স যাচাই-বাছাইয়ের মাধ্যমে ‘ডিটোস র‌্যাপস্টার’ পেয়ে গেছে তাদের সেরা ৩ জনকে। পুরস্কার হিসেবে গ্র্যান্ড উইনার ওয়াসি আবির পাচ্ছেন ১ লাখ টাকাসহ একটি মিউজিক ভিডিও, প্রথম রানারআপ নিজাম রাব্বি পাচ্ছেন ৫০ হাজার টাকা এবং দ্বিতীয় রানারআপ মানাম পাচ্ছেন ২৫ হাজার টাকা।

এ ছাড়াও পুরনো এপিসোডগুলো দেখা যাবে ‘ডিটোস র‌্যাপস্টার’-এর ইউটিউব চ্যানেলে এবং ফেসবুক পেজে। এই অনুষ্ঠানটির রেডিও পার্টনার ‘ঢাকা এফএম ৯০.৪’, ওয়ারড্রোব পার্টনার ‘রাইজ’ এবং ইভেন্ট পার্টনার ‘এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেড’।

advertisement