advertisement
advertisement
advertisement
advertisement

সাকিবদের বিপক্ষে আত্মবিশাসী জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৮ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৮
জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা
advertisement

সাদা পোশাকের লড়াই শেষ। এবার শুরু হচ্ছে রঙিন পোশাকের লড়াই। কিন্তু রঙিন পোশাকে বাংলাদেশের অবস্থা খুবই মলিন। এই অবস্থা থেকে ফিরতে টাইগারদের চাই শুধু জয়। এই জয়ই পারে দুঃসময়ের মেঘটা কেটে দিতে।

আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে তিন জাতির টি-টোয়ন্টি সিরিজ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের লড়াই।

বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ে নামার আগে দারুণ আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে। অথচ তাদের ক্রিকেটের অবস্থা খুবই নাজুক। মাথায় আছে আছে আইসিসির নিষেধাজ্ঞার খড়্গও। কিন্তু তবুও নিজেদের পিছিয়ে রাখছেন না দুই দশক ধরে ক্রিকেট খেলা দেশটির অভিজ্ঞ অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

মাসাকদজার মতে দুই দলই শক্তিশালী। হোম কন্ডিশনের কারণে বাংলাদেশ এগিয়ে আছে অন্যদিকে রশিদ খানের আফগানিস্তান ট-টোয়েন্টি খেলছে দুর্দান্ত। কিন্তু টি-টোয়েন্টিতে নিজেরাও এগিয়ে আছেন তাও স্মরণ করে দিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাসাকাদজা বলেন, ‘দুই দলই (বাংলাদেশ-আফগানিস্তান) অনেক শক্তিশালী। আফগানিস্তান টি-টোয়েন্টি ক্রিকেট দুর্দান্ত খেলছে, বাংলাদেশ আছে তাদের চেনা পরিবেশে। আমি মনে করি বাংলাদেশে আমরা খুব ভালো টি-টোয়েন্টি খেলেছি। তাই আমরা মনে করি খুব ভালো শুরু করতে পারব।’

টি-টোয়েন্টিতে এই বছর জিম্বাবুয়ের জয়ের রেকর্ড ফিফটি-ফিফটি। নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজই ড্র করেছে। এছাড়া গতকাল বিসিবি একাদশের বিপক্ষে সাত উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে দেশটি। সব কিছু মিলিয়েই ভালো শুরুর অপেক্ষায় আছেন তারা।

মাসাকাদজা বলেন, ‘অনুশীলন ম্যাচে ভালো করা মানে হলো আমরা সঠিক পথে আছি। কিন্তু এই অনুশীলন ম্যাচে আমরা কী করেছি তা মূল খেলায় কাজ করবে না। এটা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে  ঠিকাছে কিন্তু আগামীকালের মঞ্চ সম্পূর্ণ ভিন্ন।’

advertisement