advertisement
advertisement
advertisement
advertisement

শিল্পপতিদের ‘আকৃষ্ট করতে’ পাকিস্তানের বেলি ড্যান্স আয়োজন (ভিডিও)

অনলাইন ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৪৪ | আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৪:০১
বিনিয়োগ সম্মেলনে পাকিস্তানের আয়োজনে বাকুতে বেলি ড্যান্স । ছবি : ভিডিও থেকে নেওয়া
advertisement

দেশের অর্থনীতির অবস্থা একের পর এক নিম্নগতি। বাণিজ্যে আগ্রহী নেই বিদেশি বিনিয়োগকারীদের। সেই অবস্থা কীভাবে উন্নয়ন করা যায়, তা নিয়ে তৎপর দেশটির সরকার থেকে শুরু করে ব্যবসায়ী সংগঠনগুলো। বলা হচ্ছে দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানের কথা।

দেশের ব্যবসায়িক উন্নয়নে বিদেশিদের টানতে আজারবাইজানের রাজধানী বাকুতে বিনিয়োগ সম্মেলনের আয়োজন করেছিল পাকিস্তান। গত ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত এই সম্মেলনের আয়োজক ছিল দেশটির সারহাদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআইপি)। তবে এই সম্মেলন সফল করতে অভিনব পন্থা অবলম্বন করে এসসিসিআইপি।

বিনিয়োগ সম্মেলনে শিল্পপতি ও বিনিয়োগকারীদের ‘আকৃষ্ট করতে’ একেবারে বেলি ড্যান্সের আসর বসিয়ে দেয় তারা!

গত শনিবার বিনিয়োগ সম্মেলনে বেলি ড্যান্সের সেই ভিডিও টুইটারে পোস্ট করেন পাকিস্তানের সাংবাদিক গুল বুখারি। তারপরই সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে ভাইরাল হয় ভিডিওটি। 

ভিডিও পোস্ট করে বুখারি লেখেন, ‘বিনিয়োগকারীদের প্রলুব্ধ করতে পাকিস্তানের ইনভেস্টমেন্ট প্রোমোশন কনফারেন্সে বেলি ড্যান্সাররা...’

ওই ভিডিও আপলোড হতেই প্রশ্নের মুখে পড়েন বিনিয়োগ সম্মেলনের আয়োজকরা। সে দেশের বিভিন্ন মহলে শুরু হয় সমালোচনা। নেটিজেনরা বলছেন, ‘এই ভিডিও-ই বলে দিচ্ছে কোন দিকে যাচ্ছে পাকিস্তান।

অনেকেই এই ঘটনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ বলেও বিদ্রুপ করেছেন। কেউ আবার চীনে গাধা রপ্তানির সঙ্গে এই ঘটনাকে তুলনা করে সমালোচনায় করেছেন। বর্তমান সরকারের এই কাজের সমালোচনায় সরব হয়েছেন সে দেশের অধিকাংশ মানুষ।

 

advertisement