advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রদলের কাউন্সিল স্থগিত

আদালত প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০১৯ ২০:৫২ | আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ০২:৫৭
ছাত্রদলের প্রতীক
advertisement

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার ৪র্থ সহকারী জজ আদালতের বিচারক নুসরাত জাহান বীথি এ স্থগিতাদেশ প্রদান করেন।

বিদায়ী ছাত্রদলের সাবেক ধর্মবিষয়ক সহ-সম্পাদক আমানউল্লাহর আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে বিবাদি করা হয়েছে।

নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা জজ আদালতের নাজির তরিকুল ইসলাম। তিনি জানান, এই আদেশের কপি বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।

বিএনপির আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার নিষেধাজ্ঞার খবর নিশ্চিত করে বলেন, আমানউল্লাহ নামে এক ব্যক্তি মামলাটি করেছেন, যিনি ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তিনি বাদ পড়ায় মামলার বিবরণীতে অন্যায়ভাবে অধিকার ক্ষুন্ন করা হয়েছে বলে উল্লেখ করেছেন। বিষয়টির সুরাহা চেয়েছেন তিনি।

জানা গেছে, এই বিষয়ে করণীয় ঠিক করতে বিএনপির সংশ্লিষ্ট নেতারা আইনজীবীদের সাথে বৈঠকে বসেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছে।

জানতে চাইলে ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন এ বিষয়ে বলেন, ‘এখন পর্যন্ত আমরা পুরোপুরি নিশ্চিত নই। আদালতের স্থগিতাদেশ থাকলে কাউন্সিল স্থগিত হবে। আইনজীবীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

advertisement