advertisement
advertisement
advertisement
advertisement

ভয়ংকর জুটি ভেঙে স্বস্তি এনে দিলেন সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক
১৫ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৫৫ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৯ ২০:১০
advertisement

এক ওভারে দুই উইকেট নিয়ে ভয়ংকর হতে আসগর-নবীর জুটি ভেঙে স্বস্তি এনে দিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এখন পর্যন্ত তিন ওভার বল করে চার উইকেট নিয়েছেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১৭ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২২ রান। ক্রিজে আছেন মোহাম্মদ নবী ও করিম জানাত।

নাকাল আফগানিস্তান

সাকিব-সাইফ ঝলক চলছে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। একের পর এক উইকেট তুলে নিচ্ছেন এই দুই বোলার। শুরুটা করেন পেসার সাইফউদ্দিন। দলীয় চতুর্থ উইকেটটি শিকার করেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

আবারও সাইফ

প্রথম বলেই রহমানুল্লাহকে আউট করার পর নিজের দ্বিতীয় ওভারে ফেরালেন তিনে নামা নাজিব তারাকাইকে।

সাকিবের আঘাত

সাইফউদ্দিনের পর বোলিংয়ে এসেই আঘাত হানলেন অধিনায়ক সাকিব আল হাসান। আফগান ওপেনার হজরতুল্লাহ জাজাইকে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার।

প্রথম বলেই সাইফউদ্দিনের আঘাত

টস হারলেও আফগানিস্তানের বিপক্ষে শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই আফগান ওপেনার রহমানুল্লাহকে বোল্ড করে সাজঘরে পাঠান সাইফউদ্দিন।

ফিল্ডিংয়ে বাংলাদেশ

ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে পাখির চোখ করেছে বাংলাদেশ। তবে কাজটা কঠিন। জিম্বাবুয়ে বিপক্ষে হারতে-হারতে জয় পেলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দিতে হবে অগ্নী পরীক্ষা। রশিদ-নবীদের বিপক্ষে জিততে হলে খোলস ছেড়ে বেরিয়ে আসতে হবে সাকিব-মুশফিকদের।

আজ রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়।

টি-টোয়েন্টিতে রশিদ খানরা যথেষ্ট শক্তিশালী। র্যাংকিংয়ে টাইগারদের চেয়ে তিন ধাপ এগিয়ে আছে তারা। প্রতিপক্ষকে সমীহ করলেও ভয় পাচ্ছেন না টাইগার ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি। ঘরের মাঠে খেলা বলেই আশার পালে ভেলা ভাসাচ্ছেন বাংলাদেশের ব্যাটিং কোচ।

এই ম্যাচের জন্য বাংলাদেশ দলে ডাকা হয়েছে পেস বোলার আবু হায়দার রনিকে। যদিও তাকে একাদশে রাখা হয়নি। আগের অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশে একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান।

advertisement