advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

‘সত্যের সন্ধানে গৃহত্যাগী’ সাতক্ষীরার সেই কিশোর চট্টগ্রামে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক সাতক্ষীরা
১৬ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৫৯
advertisement

‘সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে।...’ এমন আধ্যাত্মিক ভাষায় চিরকুট লিখে সাতক্ষীরা থেকে ‘গৃহত্যাগী’ কিশোর মোহায়মিনুল ইসলাম মমিনকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে চট্টগ্রাম বন্দর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। মমিন (১৪) সদর থানার পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমানের ছেলে ও সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, শনিবার মধ্যরাতে চট্টগ্রামের বন্দর থেকে তাকে উদ্ধার করা হয়েছে। তাকে সাতক্ষীরায় ফিরিয়ে আনা হচ্ছে। কী কারণে বা কাদের সঙ্গে বাড়ি ছেড়ে সেখানে গিয়েছিলÑ সেসব বিষয়ে এখনো জানা যায়নি। তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত বলা যাবে।

বাড়িতে চিরকুট লিখে শুক্রবার রাতে মোহায়মিনুল ইসলাম এশার নামাজ পড়ার কথা বলে শহরের মনজিতপুর এলাকার ভাড়াবাসা থেকে বেরিয়ে যায়। এর পর থেকে নিখোঁজ ছিল সে।

চিরকুটে সে লিখে রেখে যায়, ‘আমি গৃহ পলায়ন করি নাই। গৃহত্যাগ করিলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্য আছে। কাজের ভেতরে কাজ আছে। দীর্ঘকালে আমাকে কেহ চিনে নাই, জানে নাই আমার কাজকে। আজ হয়তো প্রভুর অনুমতিক্রমে আমার সময় শেষ। তাই চলিলাম। ইহা স্বাভাবিক। অন্তত মুসলিমের পক্ষে। আমি সত্য লইয়াই আঁধার রাতে বাহির হইয়াছি।’

নিখোঁজের পর তার পরিবার জানায়, মোহায়মিনুল অত্যন্ত চুপচাপ স্বভাবের ছেলে। তার কোনো বন্ধুও নেই। দু-একটি ছেলের সঙ্গে সে স্কুলে যেত। লেখাপড়ার পাশাপাশি সব সময় আল্লাহর পথ নিয়ে ভাবত, কথা বলত এবং কবিতা লিখত। ক্লাসে তার রোল নম্বর ১। আধ্যাত্মিক কথাবার্তা লিখে বাড়ি ছেড়ে চলে যায় সে।

advertisement
Evaly
advertisement