advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কাশ্মীর নিয়ে মালালার টুইটের কড়া জবাব দিলেন বিজেপি নেত্রী

অনলাইন ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০১৯ ১৩:২২ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৪২
ছবি: সংগৃহীত
advertisement

কাশ্মীরে উদ্বেগ আর ভীতিকর পরিস্থিতিতে শিশুদের স্কুলে যাওয়ার মতো পরিবেশ সৃষ্টি করতে জাতিসংঘের কাছে আহ্বান জানিয়েছেন শিক্ষার অধিকার নিয়ে কাজ করা নোবেলজয়ী পাকিস্তানি আন্দোলনকর্মী মালালা ইউসুফজাই। গত শনিবার এক টুইট বার্তায় এ আহ্বান জানান তিনি। আর মালালার এই টুইট দৃষ্টি আকর্ষণ করেছে ভারতীয় জনতা পাটি’র(বিজেপি)পার্লামেন্ট সদস্য সোবহা কারান্দলাজের।

পাল্টা টুইটে জাতিসংঘে হস্তক্ষেপ কামনাকারী মালালাকে কড়া জবাব দিয়েছেন এই বিজেপি নেত্রী। মালালাকে তার দেশের সংখ্যালঘু নারীদের নিপীড়িত হওয়ার কথা মনে করিয়ে দেন তিনি।

কারান্দলাজে লিখেছেন, ‘নোবেল বিজয়ীকে (মালালা)পাকিস্তানের সংখ্যালঘুদের সঙ্গে কিছু সময় কাটাতে আন্তরিকভাবে অনুরোধ করছি। নিজের দেশের সংখ্যালঘু নারীদের নীপিড়নের বিরুদ্ধে সোচ্চার হয়ে কথা বলুন। কাশ্মীরে উন্নয়নের এজেন্ডা সম্প্রসারিত হচ্ছে, কোনো অত্যাচার-নিপীড়ন নয়।’        

টুইটারের মালালা লিখেছিলেন, তিনি কাশ্মীরি মেয়েদের সঙ্গে সরাসরি কথা বলতে চান। কিন্তু যোগাযোগের সব মাধ্যম বন্ধ করে কাশ্মীরকে সমগ্র পৃথিবী থেকে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। এরই জবাবে বিজেপি নেত্রী মালালাকে আক্রমণ করে টুইট করেন।

ওই টুইটে মালালা আরও লিখেছিলেন, ৪০ দিন কাশ্মীরের শিশুরা স্কুলে যেতে পারছে না। কিশোরীরা বাইরে বেরোতে ভয় পাচ্ছে। বিষয়টি নিয়ে তিনি খুবই উদ্বিগ্ন।

সর্বকনিষ্ঠ নোবেলজয়ী মালালার ওই টুইটের পর থেকেই তার সমালোচনায় মুখর হতে থাকেন বিজেপি শিবসেনার নেতা-নেত্রীরা।

advertisement