advertisement
advertisement
advertisement
advertisement

ঢাবির সিনেট থেকে অব্যাহতি চাইলেন শোভন

ঢাবি প্রতিবেদক
১৬ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৪ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪৫
রেজওয়ানুল হক চৌধুরী শোভন
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে অব্যাহতি চেয়ে উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

গতকাল সোমবার বেলা চারটার দিকে ঢাবি উপাচার্যের কার্যালয়ে গিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কয়েকজন নেতা শোভনের পক্ষে এই চিঠি দেন।

চিঠিতে শোভন তার ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে সিনেট থেকে অব্যাহতির বিষয়টি উপাচার্যকে জানান।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘শোভনের অব্যাহতিপত্র পেয়েছি। সংশ্লিষ্ট সভায় বিধি মোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এই সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়েল সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয় গত ২৬ জুন। এতে পাঁচজন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়। বাকি তিনজন হলেন- ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার।

advertisement