advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

চলন্ত গাড়িতে ঘুমাচ্ছেন চালক

আমাদের সময় ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

তীব্র গতিতে হাইওয়ে দিয়ে ছুটে চলছে গাড়ি। কিন্তু চালক স্টিয়ারিং ধরা অবস্থাতেই ঘুমিয়ে আছেন। এমনকি পাশের আসনে থাকা ব্যক্তিটিও ঘুমাচ্ছেন। গাড়ি চালিয়ে পাশ দিয়ে যাওয়ার সময় এমন দৃশ্য দেখে অবাক হয়ে যান এক ব্যক্তি। পরে ওই ঘটনার ভিডিও ধারণ করে তিনি সামাজিক মাধ্যমে পোস্ট করেন, যা ভাইরাল হয়েছে। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস

অঙ্গরাজ্যে। হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাশের গাড়ির দিকে তাকিয়ে ডাকোটা রান্ডল নামে এক ব্যক্তি দেখেন, গাড়িটি কেউ চালাচ্ছে না। এটা আপনাআপনিই তীব্র গতিতে চলছে। কিন্তু স্টিয়ারিং ধরা চালক এবং তার পাশে থাকা ব্যক্তিটি খুব আরাম করে ঘুমাচ্ছেন। এক মুহূর্তও দেরি না করে ওই দৃশ্য ধারণ করেন তিনি।

টেসলা গাড়িতে অটো-পাইলট ফাংশন রয়েছে। তবে এর পরও কোম্পানির পক্ষ থেকে সব সময়ই চালককে সজাগ থাকতে বলা হয়। এভাবে ঘুমের তো একেবারেই অনুমতি নেই। সামাজিক মাধ্যমে পুলিশ এবং টেসলা কোম্পানি ওই ভিডিওটি দেখেছেন। এর পরই টেসলার থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে।

অনেকে অবশ্য এটাকে প্রাঙ্ক মনে করছেন। তবে এ বিষয়ে ভিডিও ধারণকারী রান্ডল বলেন, এটা আমার কাছে প্রাঙ্ক ভিডিও বলে মনে হয়নি। হয়তো গাড়ির ভেতরে থাকা লোকজন ঘুমের ভান ধরেছিল। তবে এ বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে।

advertisement