advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জাবি ভিসির অপসারণ চান মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

ছাত্রলীগের ঘুষ কেলেঙ্কারির সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঠিকাদারি কাজের ঘুষকে ‘ফেয়ার শেয়ার’ বলা হচ্ছে। এ ফেয়ার শেয়ারের মধ্যে ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নাম চলে এসেছে। উনি নাকি ইতোমধ্যে ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছেন। তা হলে শুধু ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক অপরাধী হবে কেন? অবশ্যই দ্রুত এ উপাচার্যকে পদত্যাগ কিংবা অপসারণ করতে হবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, দুই ছাত্রলীগ নেতাকে বের করে দিয়ে সরকার স্বীকার করে নিয়েছে যে দুর্নীতি চলছে। এখন এমন অবস্থা হয়েছে যে হাজার চেষ্টা করেও আর ঢেকে রাখা যাচ্ছে না। বেরিয়ে আসছে থলের বেড়ালÑ ওই কালো বেড়ালের মতো।

অবিলম্বে এ সংসদ বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানিয়ে ফখরুল বলেন, সেই নির্বাচনে নতুন সরকার গঠন

হবে। এটাই জনগণের দাবি।

সংগঠনের সহসভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক খানের পরিচালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের এমএ হালিম মিয়া, কুতুবউদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

advertisement