advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ আটক

আন্তর্জাতিক ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
advertisement

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও প্রবীণ নেতা ফারুক আবদুল্লাহকে জননিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার তাকে গ্রেপ্তার দেখানো হয়। জননিরাপত্তা আইনের (পিএসএ) আওয়তায় যে কাউকে কোনো অভিযোগপত্র দাখিল করা ছাড়াই দুবছর পর্যন্ত আটক রাখা যায়। খবর এনডিটিভি।

বর্ষীয়ান এ নেতার বিরুদ্ধে ‘সরকারি নির্দেশ বিঘিœত’ করার অভিযোগ আনা হয়েছে। এ অভিযোগে তাকে তিন মাস আটক রাখা হবে। এর আগে কেন্দ্রীয় সরকার ৩৭০ ধারা বাতিলের পরপরই জম্মু-কাশ্মীরের রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার করা হয়। সে সময় থেকেই ফারুক আবদুল্লাহ গৃহবন্দি ছিলেন।

এনডিটিভি জানিয়েছে, এই কোনো মূলধারার রাজনৈতিক নেতা, সাবেক সাংসদ ও সাবেক মুখ্যমন্ত্রীর ওপর জননিরাপত্তা আইনের মতো কঠোর আইন প্রয়োগ করা হলো। সূত্র জানিয়েছে, ভারতের কেন্দ্রীয় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ফারুক বারবার সংবাদমাধ্যমের সঙ্গে যোগাযোগ করে আসছিলেন। এদিকে ফারুক আবদুল্লাহ চেন্নাইয়ে তামিলনাড়–র প্রথম মুখ্যমন্ত্রী আন্নাদুরাইয়ের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যাওয়ার কথা। সেখানে যেন তিনি যোগ দিতে পারেন এ জন্য সুপ্রিমকোর্টে আবেদন করা হয়।

ফারুক আবদুল্লাহর বিরুদ্ধে জননিরাপত্তা আইন প্রয়োগ করার তীব্র নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের আরেক সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা গোলাম নবি আজাদ।

advertisement