advertisement
advertisement
advertisement
advertisement

মেসির ফেরার অপেক্ষা

ক্রীড়া ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
advertisement

বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মঙ্গলবার জার্মানিতে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের জন্য স্বস্তির খবর হলো ইউরোপিয়ান আসরকে সামনে রেখে পূর্ণ অনুশীলনে ফিরেছেন দলের সুপারস্টার লিওনেল মেসি। ডর্টমুন্ডের বিপক্ষে প্রাথমিক দলে নাম রয়েছে মেসির। সূত্রমতে জানা গেছে, শুক্রবার সতীর্থদের সঙ্গে মেসি একটি ছোট ম্যাচও খেলেছেন। তবে গণমাধ্যমের জন্য উন্মুক্ত ১৫ মিনিট সময়ে মেসি উপস্থিত ছিলেন না। কাফ ইনজুরি কাটিয়ে তিনি ফিরেছেনÑ এটাই এখন সবার কাছে স্বস্তির খবর।

গত ৫ আগস্ট প্রাক-মৌসুম অনুশীলনে কাফ ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন ৩২ বছর বয়সী মেসি। সে কারণে বার্সেলোনার মৌসুম-পূবর্বতী যুক্তরাষ্ট্র সফরে তিনি খেলতে পারেননি। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, হয়তো তিন সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে চলে গেছেন। কিন্তু পরবর্তীতে ইনজুরির মাত্রা গুরুতর বলে পরীক্ষায় ধরা পড়ে। এ পর্যন্ত লিগের চারটি ম্যাচের একটিতেও খেলতে পারেননি আর্জেন্টাইন এই তারকা।

এর আগে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে জানিয়েছিলেন ডর্টমুন্ডের বিপক্ষে মেসিকে নিয়ে তিনি কোনো ধরনের ঝুঁকি নিতে চান না। তবে আগামীকাল গ্রানাডার বিপক্ষে লিগ ম্যাচে তার অন্তর্ভুক্তির ইঙ্গিত দিয়েছিলেন। যদিও মেসি দলের সঙ্গে জার্মান সফরে যাচ্ছেন বলেই ভালভার্দে নিশ্চিত করেছেন। তবে তার খেলা এখনো নিশ্চিত নয়। এই ম্যাচের মাধ্যমে দলে ফেরার দ্বারপ্রান্তে রয়েছেন ওসমান ডেম্বেলে। রবিবার সতীর্থদের সাথে হালকা অনুশীলন করেছেন ফ্রেঞ্চ এই ফরোয়ার্ড। অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে লিগের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে পাঁচ সপ্তাহের বিশ্রামে চলে গিয়েছিলেন ডেম্বেলে।

এদিতে কাফ ইনজুরি কাটিয়ে বদলি হিসেবে দলে ফিরেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে শনিবার ৫-২ গোলের জয়ের ম্যাচে দুই গোল করেছেন লুইস সুয়ারেজ। মেসি, ডেম্বেলে ও সুয়ারেজ পরিপূর্ণ ফিটনেসের দ্বারপ্রান্তে থাকায় ভালভার্দে দল নির্বাচনে কিছুটা হলেও বিপাকে পড়েছেন। তারকাদের অনুপস্থিতিতে দলে নতুন আসা অ্যান্টোনিও গ্রিজম্যান, কার্লেস পেরেজ ও ১৬ বছর বয়সী আনসু ফাতি দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মূল একাদশে খেলতে নেমে নিজে এক গোল করা ছাড়াও আরেকটি গোলে সহযোগিতা করেছেন ফাতি।

advertisement