advertisement
advertisement
advertisement
advertisement

সাকিবদের খারাপ সময়ে বড় সুযোগ দেখছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৪:১৯ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৫৬
ছবি : রতন গোমেজ, বিসিবি
advertisement

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কাঠফাটা রোদ উপেক্ষা করে মঙ্গলবার সকাল ১০টা থেকে কঠোর অনুশীলন করেছে জিম্বাবুয়ে দল। স্টেডিয়াম থেকে দুই কদম পা ফেললেই দেখা মেলে সাগরিকার, কিন্তু মাঠের ভেতরে অবস্থা দেখে বোঝা বড় দায়। এই ভীষণ গরমের মধ্যেও হাড়ভাঙা খাটুনি খেটেছেন হ্যামিল্টন মাসাকাদজারা।

অবশ্য না খেটেও উপায় নেই। তাদের সামনে পথটা এখন মসৃণ নয়। মাথায় আছে আইসিসির নিষেধাজ্ঞার খড়্গ। এটা মাথায় নিয়েই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছেন তারা। তবে এখন পর্যন্ত সফরটা ভালো যাচ্ছে না তাদের। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততে জিততে হেরে গেছেন, দ্বিতীয় ম্যাচেও আফগানদের বিপক্ষে লড়াই করে হেরেছেন।

এখন তাদের হাতে আছে দুটি ম্যাচ কিন্তু পথ শুধু একটি। সেটা হলো জয়। জয়ের বিকল্প কোনো কিছুই নেই। কাল যদি বাংলাদেশের বিপক্ষে হেরে যায় তাহলে টুর্নামেন্ট থেকেই বাদ হয়ে যাবে দলটি। এটি মাথায় রেখে চট্টগ্রামে অনুশীলন করছে তারা গতকাল থেকেই। তবে সুবিধাজনক অবস্থানে নেই বাংলাদেশও। একটি জয় ও একটি হার নিয়ে ব্যাকফুটে আছেন সাকিবরা। টাইগারদের এই খারাপ অবস্থাকে কাজে লাগাতে চান তারা।

‘বাংলাদেশ বর্তমানে চাপের মুখে রয়েছে। আমরা এটা কাজে লাগাতে চাই। এই ম্যাচে আমাদের সামনে ভালো সুযোগ রয়েছে। এই সুযোগ আমরা কাজে লাগাতে চাই‘ বলছিলেন দলটির অভিজ্ঞ অলরাউন্ডার শেন উইলিয়ামস।

অনুশীলন শেষে নিজেদের অবস্থান নিয়ে শেন উইলিয়ামস জানালেন, জয় ছাড়া তাদের মাথায় কিছু নেই।

তিনি বলেন, ‘আগামী দুই ম্যাচে আমাদের অবশ্যই জয় পেতে হবে। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। বোলিং এবং ফিল্ডিংয়ে আমাদের সতর্ক থাকবে হবে। আমি মনে করি এই দুই বিভাগে উন্নতি করতে পারলে দুই দলকে হারানো সম্ভব। আগে থেকেই সব কিছু ঠিক করা সম্ভব না, মাঠে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা গুরুত্বপূর্ণ।’

আগামীকাল সন্ধ্যায় সাড়ে ছয়টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচটি শুরু হবে।

advertisement