advertisement
advertisement
advertisement
advertisement

নিউইয়র্ক আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১

কৌশলী ইমা,নিউইয়র্ক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ২১:৩৩ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ২১:৪২
নিউইয়র্কে আওয়ামী লীগের দু’গ্রুপের হাতাহাতি। ছবি : আমাদের সময়
advertisement

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা উপলক্ষে আয়োজিত সভায় নিউইয়র্ক আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। গত রোববার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে প্রস্তুতি সভায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে।

জাতিসংঘের ৭৪ তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আর আগামী ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা আয়োজন করা হয়। এই গণসংবর্ধনায় অনুষ্ঠান মঞ্চের আসন ভাগাভাগি নিয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের সঙ্গে আওয়ামী লীগের সম্পাদক ওয়ালী হোসাইনসহ কয়েকজন নেতা প্রস্তুতি নিয়ে কথা বলছিলেন। এমন সময় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেনের নেতৃত্বে ১০/১২ জনের একটি দল ওই সভায় উপস্থিত হয়ে তাদের বিভিন্ন দাবির কথা তুলে ধরেন। একই সঙ্গে সভাপতি সিদ্দিকুর রহমানের নানা অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানান তারা

প্রত্যক্ষদর্শীরা জানান, গণসংবর্ধনায় চেয়ার বরাদ্দ নিয়ে দু'দিন আগে থেকেই ওয়ালী হোসাইনের সঙ্গে নিউইয়র্ক মহানগরের সাধারণ সম্পাদক এমদাদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

এমদাদের দাবি, নিউইয়র্ক আওয়ামী লীগকে সামনের সারি ও মোট চেয়ারের অর্ধেকের বেশি বরাদ্দ দিতে হবে। দাবির পরিপ্রেক্ষিতে ওয়ালি হোসাইন জানান, প্রতিটি স্টেট আওয়ামী লীগের জন্য নির্দিষ্ট সংখ্যক আসন বরাদ্দ রেখে প্রস্ততি প্রায় সম্পন্ন করা হয়েছে। এ কথা বলতেই ক্ষেপে যান এমদাদ হোসেন। এক পর্যায়ে উভয়ের মধ্যে বাক-বিতন্ডা ও হাতাহাতি শুরু হয়। এতে ওয়ালি হোসাইন আহত হন। তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এমদাদ চৌধুরী ও তার ভাইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

অভিযোগ রয়েছে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মোটা অঙ্কের অর্থ বিনিময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা মঞ্চের আসন বেচাকেনা শুরু করেন দু’মাস আগ থেকেই। 

advertisement