advertisement
advertisement
advertisement
advertisement

রোমানের মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক
১৭ সেপ্টেম্বর ২০১৯ ২২:২১ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৪৮
সোনাজয়ী রোমান সানাকে মিষ্টিমুখ করাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
advertisement

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি টুর্নামেন্ট (স্টেজ-৩) রিকার্ড ‘পুরুষ ব্যক্তিগত ইভেন্টে’ স্বর্ণজয়ী মো. রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  একই সঙ্গে চিকিৎসা ব্যয়ভারের চেক প্রস্তুত করার জন্য তার ব্যক্তিগত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। 

আজ মঙ্গলবার রোমানকে গণভবনে ডেকে নিজ হাতে মিষ্টিমুখ করান প্রধানমন্ত্রী। সেখানেই এ ঘোষণা দেন তিনি। তবে রোমানের মায়ের চিকিৎসা ব্যয়ভারের টাকার নির্দিষ্ট পরিমাণ জানা যায়নি।

রোমানের মায়ের চিকিৎসা ব্যয়ভার করার বিষয়টি আমাদের সময়কে নিশ্চিত করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ।

গত শুক্রবার ফিলিপিন্সের ক্লার্ক সিটিতে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি টুর্নামেন্ট (স্টেজ-৩) রিকার্ডে ফাইনালে চীনের ঝেনকি শিকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে প্রতিযোগিতার সেরা হন বাংলাদেশের রোমান সানা।  এর আগে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছিলেন তিনি।

সোনা জেতার লড়াইয়ে প্রথম সেটে ২৮-২৮ পয়েন্টে ড্র করেন রোমান।  দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরেই যান চীনা প্রতিপক্ষ শির কাছে।  এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি।  তৃতীয় ও চতুর্থ সেটে জেতেন যথাক্রমে ২৭-২৫ ও ২৮-২৫ পয়েন্টে।  শেষ সেটে হয় হাড্ডাহাড্ডি লড়াই।  তবে ২৮-২৭ ব্যবধানে জিতে বিজয়ীর হাসি হাসেন রোমান।

এর আগে চলতি বছরের জুনে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত নৈপুণ্যে দেখিয়ে ২০২০ টোকিও অলিম্পিকে জায়গা করে নেন রোমান সানা।

advertisement