advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আলিয়ঁস ফ্রঁসেজে দলীয় চিত্রপ্রদর্শনী ‘অনুষঙ্গ’

১৮ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৪
আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৪
advertisement

আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার গ্যালারি জুমে শুরু হয়েছে ‘অনুষঙ্গ’ শীর্ষক দলীয় চিত্রপ্রদর্শনী। গতকাল প্রদর্শনীর উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন শিল্পী হাসান মাহমুদ এবং গ্যালারি শিল্পাঙ্গনের পরিচালক রুমি নোমান। উন্মুক্ত এ প্রদর্শনীটি চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত।
দলীয় এ প্রদর্শনীতে মাহাবুব আলম, ইকবাল বাহার চৌধুরী, এসএম এহসান, কুন্তল বড়াই, পারভেজ হাসান রিগান, নাবিলা নবী, নবরাজ রায়, শারমিন আকতার লীনা, প্রদীপ সাহা, বাপ্পি লিংকন রায়, রাজিন মুসতাফা দীপ্র, জাকিয়া আফরোজ, প্রীতম পিতু, সাজিয়া রহমান সন্ধ্যা, নাসরিন জাহান শিল্পকর্ম স্থান পেয়েছে।
প্রদর্শনীটি সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। রবিবার সাপ্তাহিক বন্ধ।
প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘স্বননে’র আবৃত্তি সন্ধ্যা
প্রতিষ্ঠার ৩৪ বছর পূর্তি উদযাপনে আবৃত্তি সন্ধ্যার আয়োজন করেছে ‘স্বনন’। গতকাল সন্ধ্যায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর এই আয়োজন। অনুষ্ঠানে শুরুতেই ৩৪টি মোমবাতি প্রজ্বালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। বিশেষ অতিথি ছিলেন অভিনয় ও বাচিকশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়। স্বাগত বক্তৃতা করেন আবৃত্তিশিল্পী রূপা চক্রবর্তী।
অনুষ্ঠানে আবৃত্তি করেন নাজমুল আহসান, শাম্মিন সুলতানা মুন্নি, মুনা চৌধুরী, মো. নুরুজ্জামান, নাবিলা উর্মি, শৈলেন্দ্র বিশ্বাস, রূপা চক্রবর্তী প্রমুখ। রবীন্দ্রনাথ ঠাকুর, জীবনানন্দ দাশ, নির্মলেন্দু গুণ, মুহম্মদ নূরুল হুদা, হাবীবুল্লাহ সিরাজী, কামাল চৌধুরী, তসলিমা নাসরিনসহ বরেণ্য কবিদের কবিতা আবৃত্তি করেন আয়োজক সংগঠন স্বননের শিল্পীরা।

advertisement