advertisement
advertisement
advertisement
advertisement

অস্ট্রেলিয়ায় ঢাবির প্রাক্তনদের ‘ফ্যামেলি ফান ডে’

আবুল কালাম আজাদ,অস্ট্রেলিয়া
১৮ সেপ্টেম্বর ২০১৯ ১৮:০২ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ১৮:০২
advertisement

‘এসো মিলি প্রাণের টানে’ এই স্লোগানকে সামনে নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ‘ফ্যামেলি ফান ডে-২০১৯’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২২ সেপ্টেম্বর ওয়েস্টার্ন সিডনির পার্ক ল্যান্ডস্থ লিজারড লগ পার্কে এ আয়োজনের মধ্য দিয়ে ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ করবেন ঢাবির সাবেকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া (ডিইউএএএ) বার্ষিক এ ফান ডে’র আয়োজন করেছে।  প্রতি বৎসর সংগঠনটির সদস্যরা তাদের পরিবার পরিজন ও বন্ধু-বান্ধবদের নিয়ে এ মেলার আয়োজন করে থাকে।  ২০১০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া নামে যাত্রা শুরু করে।

সংগঠনটির সভাপতি মোস্তফা আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক আনিস মজুমদার বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে আন্তঃসংযোগ সৃষ্টির মাধ্যমে তাদের মধ্যে সুসম্পর্ক, সহমর্মিতা ও সহযোগিতার মনোভাব সৃষ্টি করাই আমাদের লক্ষ্য।’

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এ অনুষ্ঠান চলবে।  এই মিলনমেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বড় ও ছোটদের বিভিন্ন রকমের খেলার আয়োজন রয়েছে। বিস্তারিত তথ্যের জন্য সভাপতি মোস্তফা আব্দুল্লাহ।  ফোন-০৪০৫ ৮৪৪ ০০৫ অথবা সাধারণ সম্পাদক আনিস মজুমদার।  ফোন-০৪১১ ০২১ ৮৩৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

যেভাবে সদস্য হওয়া যাবে

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার সদস্য হতে হলে ঢাবি থেকে ডিগ্রিপ্রাপ্ত প্রাক্তন শিক্ষার্থী হতে হবে।  এই অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্র অনুযায়ী কারো সঙ্গে মিলে গেলে তিনি লিখিত ওয়েবসাইটে (www.DUAlumni-Australia.org) প্রবেশ করে মেম্বারশিপ ফরম ডাউনলোড করে ফরম পূরণ করা যাবে।এ জন্য নিদিষ্ট ফি ব্যাংকে জমা দিয়ে সদস্য হতে পারেন।

advertisement