advertisement
advertisement
advertisement
advertisement

দুর্নীতি করলে ব্যবস্থা নিতে বলা আছে

নিজস্ব প্রতিবেদক
১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:২৩
advertisement

আওয়ামী লীগের কেউ দুর্নীতি, অনিয়ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) বলা আছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগে অপকর্ম হয়নি, কেউ করেনিÑ এটা বলি না। অপকর্ম হলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকি।

অন্য কোনো দল নেয় না। বিএনপি ব্যবস্থা নেয় না। আমাদের পক্ষ থেকে দুদককে বলা আছেÑ আওয়ামী লীগের কেউ দুর্নীতি, অনিয়ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

গতকাল আওয়ামী লীগের সম্পাদকম-লীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে ওবায়দুল কাদের এ কথা বলেন। আওয়ামী লীগের সভাপতির ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। তিনি নিজে বিষয়গুলো দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের গাইডলাইন দিচ্ছেন। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন করতে ১২টি উপকমিটি গঠন করা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। সেই সঙ্গে আগামী শনিবার থেকে তৃণমূল পর্যায়ের সম্মেলনের কার্যক্রম পুনরায় শুরু হবে বলেও জানান তিনি। কাদের বলেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলনকে সামনে রেখে প্রস্তুতি প্রক্রিয়া সম্পন্ন করতে ১২টি উপকমিটি গঠন করা হয়েছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটিগুলো অনুমোদন দিলে ঘোষণা করা হবে। ২০ ডিসেম্বর বেলা সাড়ে ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় কাউন্সিলের উদ্বোধন করা হবে। পর দিন ২১ ডিসেম্বর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।

advertisement