advertisement
advertisement
advertisement
advertisement

চার্জশিট গ্রহণ ৯ আসামির নামে পরোয়ানা

বরগুনা প্রতিনিধি
১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৩
advertisement

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। গতকাল বুধবার দুপুরে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ

সিরাজুল ইসলাম গাজী এ চার্জশিট গ্রহণ করেন। এ সময় মামলার পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু জানান, এ মামলার চার্জ গঠনের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। ওই দিন সব অভিযুক্তকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। শুনানির আগে এ মামলায় অভিযুক্ত মো. সাগর, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বির জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালতসূত্রে জানা গেছে, গত ১ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা বরগুনা সদর থানার ওসি হুমায়ুন কবির। পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী গতকাল সকালে এ অভিযোগপত্রের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মামলার মূল নথি বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে থাকায় শুনানি শুরু হতে দেরি হয়। পরে বেলা ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী অভিযোগপত্র শুনানির জন্য বেলা ২টায় সময় নির্ধারণ করেন। শুনানির জন্য আদালতে হাজির করা হয় বরগুনা জেলা কারাগারে থাকা মামলার সাত আসামিÑ রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগরকে। এ ছাড়া জামিনে মুক্ত থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও আরিয়ান হোসেন শ্রাবণও আদালতে উপস্থিত হন তাদের অভিভাবকদের সঙ্গে।

advertisement