advertisement
advertisement
advertisement
advertisement

রাজ্যের পাওনা নিয়ে মোদির কাছে মমতা

আন্তর্জাতিক ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০১:৫৯
advertisement

ভারতীয় রাজনীতিতে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার আগে এবং পরে দুই সময়েই সম্ভবত মমতা বন্দ্যোপাধ্যায় সবচেয়ে বেশি মোদিকে তুমুল আক্রমণ করেছেন। সেই ২০১৪ সালের প্রচার থেকে শুরু করে এখন পর্যন্ত এ দুজন কেউ কাউকে নাহি ছাড়ে অবস্থা। এসব উপেক্ষা করে গতকাল বুধবার বিকালে রাজধানী নয়াদিল্লিতে নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর মমতা জানিয়েছেন, রাজ্যের কিছু পাওনা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে তার। খবর এনডিটিভি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক টুইটার হ্যান্ডলে মমতার সঙ্গে বৈঠকের ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, মমতা প্রধানমন্ত্রী মোদিকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন। বৈঠক শেষে মমতা জানান, রাজ্যের নাম পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করেছেন তিনি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি কিছু করবেন।’ মুখ্যমন্ত্রী মমতা বলেন, ‘বাংলার অর্থনৈতিক উন্নতি নিয়ে আমরা কথা বলেছি। বাংলার জিডিপি ১২ দশমিক ৮ শতাংশ। দেশের মধ্যে যা প্রথম। মুখ্যমন্ত্রী এর আগে জানিয়েছিলেন, এটি তার রুটিন বৈঠক এবং রাজ্যের জন্য কেন্দ্রের বকেয়া টাকা দাবি করবেন তিনি। বিজেপি বলছে, মমতা প্রধানমন্ত্রীর সঙ্গে কলকাতার সাবেক পুলিশ কমিশনার রাজীব কুমারকে বাঁচানোর তদবির হিসেবে দেখা করতে গিয়েছিলেন।

প্রসঙ্গত, সারদার কেলেঙ্কারির একটি মামলায় রাজীব কুমার বেশ বিপাকে রয়েছেন। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের গ্রেফতারি পরোয়ানা এড়াতে দৃশ্যত তিনি পালিয়ে বেড়াচ্ছেন। অভিযোগ রয়েছে, সারদা মামলার গুরুত্বপূর্ণ নথি লোপাট করেছেন রাজীব।

 

advertisement