advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:৪৬
advertisement

‘সতর্কবার্তা’

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, সংঘর্ষপীড়িত ইয়েমেনে যুক্তরাষ্ট্রের সমর্থনে সৌদি হস্তক্ষেপের জবাবে রিয়াদের তেলক্ষেত্রে তারা যে হামলা চালিয়েছে তা সম্ভাব্য বড় ধরনের যুদ্ধেরই সতর্কবার্তা। গতকাল বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর রুহানি তার টুইটার অ্যাকাউন্টে আরও বলেন, ইয়েমেনিরা কোনো হাসপাতালে, স্কুলে কিংবা বাজারে হামলা করেনি। তারা হামলা করেছে একটি শিল্পকেন্দ্রে। কেবল সতর্ক করার জন্য। এদিকে যুক্তরাষ্ট্র দাবি করেছে সৌদি তেলক্ষেত্রে শনিবারের এ হামলার সঙ্গে ইরানের জড়িত থাকার প্রমাণ তাদের কাছে রয়েছে। এএফপি।

সহস্র্রাধিক স্কুল বন্ধ

ইন্দোনেশিয়ার জঙ্গলের দাবানলে গোটা এলাকায় দূষণ ছড়িয়ে পড়িয়েছে। এ অবস্থায় মালয়েশিয়ায় এক হাজারেরও বেশি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে সিঙ্গাপুরে মোটর কার প্রতিযোগিতা ফর্মুলা ওয়ান শুরুর প্রাক্কালে বাতাসের মান খুবই খারাপ অবস্থায় পৌঁছেছে। কৃষি আবাদের জন্য জমি তৈরিতে অবৈধভাবে বনে আগুন লাগানোর পর তা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সুমাত্রা ও বোর্নিও দ্বীপগুলোয় দাবানল ছড়িয়ে পড়েছে। জাকার্তা আগুন নেভাতে কয়েক হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন করেছে এবং বিমান থেকে পানি ছিটানো হচ্ছে। স্ট্রেইট টাইমস।

ড্রোন ভূপাতিত

ইয়েমেনের সেনাবাহিনী ও গণপ্রতিরোধ কমিটি দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সৌদি আরবের একটি ড্রোন ভূপাতিত করেছে। দেশটির সামরিক সূত্র বলছে, তাদের আকাশ প্রতিরক্ষা ইউনিট দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়িজ প্রদেশের আল-বাযায়িয়া এলাকায় ড্রোনটি ভূপাতিত করতে সক্ষম হয়েছে। এর আগে গত মে মাসে আমেরিকার তৈরি উন্নত ড্রোন এমকিউ-ওয়ান ধ্বংস করে ইয়েমেনের সামরিক বাহিনী। ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরুর পর থেকে এ পর্যন্ত বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত হয়েছে। রয়টার্স

advertisement