advertisement
advertisement
advertisement
advertisement

মোদিকেও আকাশ ব্যবহারে অনুমতি দিল না পাকিস্তান

১৯ সেপ্টেম্বর ২০১৯ ০১:১৫
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০১:১৫
advertisement

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। গতকাল পাকিস্তান সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, নরেন্দ্র মোদির সফরের জন্য আকাশসীমা ব্যবহারের জন্য ভারতের অনুরোধ গ্রহণ করেনি পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছেন, দখলকৃত কাশ্মীরের চলমান পরিস্থিতির জন্য আমরা এ অবস্থান নিয়েছি। খবর ডন ও এনডিটিভি।
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে আগামী ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। মার্কিন সফরে নরেন্দ্র মোদিকে বহনকারী বিমানকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করার অনুমতি চেয়ে ইসলামাবাদের কাছে অনুরোধ করেছে নয়াদিল্লি। সেই অনুরোধ ফিরিয়ে দিয়েছে ইসলামাবাদ।
এর আগে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের বিদেশ সফরের সময় এ ধরনের অনুরোধ করেছিল দিল্লি, সেই সময় সেটিও ফিরিয়ে দেওয়া হয়।
ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর এক মাসেরও বেশি সময় কেটে গেলেও ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা কমেনি। উল্টো উত্তেজনার পারদ আরও চড়েছে। পাকিস্তান ভারতের সঙ্গে বাণিজ্য স্থগিত করেছে। প্রয়োজনে পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছে উভয় দেশ।

advertisement