advertisement
advertisement
advertisement
advertisement

প্রত্যাহার হলো সেই ছাত্রীর বহিষ্কারাদেশ

গোপালগঞ্জ প্রতিনিধি
১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৬
advertisement

ব্যাপক সমালোচনার মুখে অবশেষে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের খবর জানানো হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নূরউদ্দিন আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শিক্ষার্থীর ভবিষ্যৎ বিবেচনায় এনে এবং বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের আবেদন আমলে নিয়ে জিনিয়ার বিরুদ্ধে যে সাময়িক বহিষ্কারাদেশ দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করা হলো।’ এ দিকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর জিনিয়া বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়ে কোনো আবেদন করিনি।

বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা কেন আমার হয়ে ক্ষমা চাইবেন? আমি তো কোনো অপরাধ করিনি। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে গেছে এমন কোনো খবর আমার জানা নেই।’

ফাতেমা-তুজ-জিনিয়া আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ইংরেজি পত্রিকা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘আপত্তিকর লেখালেখি করে প্রশাসনকে বিব্রত’ করার অভিযোগ তুলে গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এক সেমিস্টারের জন্য তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এরপরই দেশ জুড়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।

advertisement