advertisement
advertisement
advertisement
advertisement

নারীকর্মী নির্যাতনে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে সৌদি

১৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৫
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৫
advertisement

সৌদি আরবে কর্মরত বাংলাদেশি নারী গৃহকর্মীদের নিরাপত্তা ও প্রাপ্য অধিকার নিশ্চিতের আশ্বাস দিয়েছেন দেশটির ভাইস লেবার মিনিস্টার ড. আবদুল্লাহ বিন নাসের আবু থুনিয়ান। সৌদি আরব সফররত বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী বাংলাদেশি নারী গৃহকর্মীদের নিরাপত্তা ও প্রাপ্য অধিকারের বিষয়টি উত্থাপন করলে সৌদি আরবের শ্রমমন্ত্রী এমন আশ্বাস দেন। তিনি বলেন, এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। কোনো ধরনের নেতিবাচক ঘটনার অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। গতকাল সকাল ১০টায় রিয়াদের

সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে সৌদি আরবের লেবার অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট মিনিস্ট্রির ভাইস মিনিস্টার ড. আবদুল্লাহ বিন নাসের আবু থুনিয়ানের দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ সৌদি আরবে কর্মী প্রেরণ এবং অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুযোগ-সুবিধা ও বিভিন্ন সমস্যার প্রতিকারের বিষয়ে আলোচনা করেন এবং দায়িত্বশীল ও মর্যাদাপূর্ণ অভিবাসন নিশ্চিত করতে দুই দেশের সমন্বয়ে বছরে অন্তত দুবার জয়েন্ট টেকনিক্যাল কমিটির সভা অনুষ্ঠানের বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়। এ বছরের নভেম্বরে জয়েন্ট টেকনিক্যাল কমিটির সভা আয়োজনের ব্যাপারে একমত পোষণ করেন দুই মন্ত্রী।
সভায় সৌদি আরবের শ্রমমন্ত্রী ঢাকায় সৌদি দূতাবাসে শ্রম উইং খোলার ব্যাপারে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করলে মন্ত্রী ইমরান আহমেদ তাকে আমন্ত্রণ জানান।

advertisement