advertisement
advertisement
advertisement
advertisement

লাইবেরিয়ায় আবাসিক স্কুলে আগুন, পুড়ে অঙ্গার ২৬ শিশু

অনলাইন ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৩:০৯ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৩:১৩
লাইবেরিয়ায় স্কুলের ভবন থেকে পুড়ে যাওয়া শিশুদের লাশ বের করছেন উদ্ধারকর্মীরা। ছবি : সিএনএন
advertisement

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় একটি আবাসিক স্কুলে আগুন লেগে অন্তত ২৬ শিশুর প্রাণহানি ঘটেছে। ওই শিশুরা সবাই স্কুলটির একটি ভবনে থাকতো। তাদের সবাই পুড়ে অঙ্গার হয়ে গেছে বলে জানিয়েছে সরকারের এক মুখপাত্র।

গতকাল বুধবার রাত ১১টার দিকে লাইবেরিয়ার রাজধানী মনরিভায় এ ঘটনা ঘটে। আবাসিক স্কুল লাগোয়া একটি ভবন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সেসময় শিক্ষার্থীরা ঘুমিয়ে ছিল বলে জানিয়েছে সিএনএন।

সিএনএনের এক বিবৃতিতে বলা হয়েছে, ওই স্কুলটি রাজধানী থেকে পার্শ্ববর্তী পেনিসিভাইল শহরে বলে জানিয়েছেন প্রেসিডেন্টের প্রেস সচিব ল্যাসাক সোলো ক্লেগবেহ।

আগুনে পুড়ে যাওয়া এসব শিক্ষার্থীদের বেশ কয়েকজনের বয়স ১০ বছরের নিচে। আগুন লাগার পর এসব শিশু শিক্ষার্থীরা ভবন থেকে বের হতে পারেনি। সেখানে ছিল না আগুন নির্বাপন কোনো সামগ্রী। এছাড়া ভবনটি থেকে বের হওয়ার বিকল্প কোনো সিঁড়িও ছিল না।

এ ঘটনায় দুইজন শিক্ষকও মারা গেছেন। অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদের মৃ্ত্যু হয়।

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়া বুধবার সকালে ক্ষতিগ্রস্ত স্কুলটি পরিদর্শন করেছেন। কীভাবে এই আগুন লেগেছে তা অনুসন্ধান করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যে আগুন লাগার কারণ জানতে চেয়েছেন তিনি।

 

advertisement