advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

রোমে ২৭ সেপ্টেম্বর ‌`বিশ্ব সিলেট উৎসব'

ইসমাইল হোসেন স্বপন,`ইতালি
১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৪৩ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৪৩
advertisement

ইতালির রাজধানী রোমে বিশ্ব সিলেট উৎসবের আয়োজন করেছে বৃহত্তম সিলেট যুবসংঘ। এ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ‌`বিশ্ব সিলেট উৎসব ইতালি-২০১৯' এর মোড়ক উন্মোচন করা হয়েছে। আগামী ২৭ অক্টোবর বিশ্ব সিলেট উৎসব ইতালি অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালির রাজধানী রোমের সান লিওনে হল এ। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি অলিউদ্দিন শামীম, সাধারণ সম্পাদক শাব্বির আহমদ।

বৃহত্তর সিলেট যুব সংঘের সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মো. অলিউল ইসলাম ও কমিশনার মাসুক মিয়াসহ অন্যান্যরা।

সাধারণ সম্পাদক শাব্বির আহমদ বলেন, ‌‘আমাদের সবার জন্য একটি সুন্দর দিন অপেক্ষা করছে আগামী ২৭ অক্টোবর। দিনটি স্বরনীয় করতে আমাদের সকলের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।’

সিলেটে উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রী ড, এ কে আব্দুল মোমেন। এছাড়া ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবঃ) আছাব উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আল হারামাইন গ্রুপ চেয়ারম্যান মাহতাবুর রহমান নাছির (সি আই পি) ব্রাকসাজন এর সি ই ও আব্দুস সালাম, অনুষ্ঠান উদ্বোধন করবেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ড,এ কে আব্দুল মুবিন এবং প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমদ অন্যান্য অতিথি হিসেবে জালালাবাদ অ্যাসোসিয়েশনের ঢাকাসহ বিশ্বের ১৫টি দেশের জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এছাড়া ও ইতালিতে বাংলাদেশ দূতাবাস, রাজনৈতিক ,সামাজিক আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী বেলী আফরোজ, মামুন, অভিনেতা শাহেদ মোশাররফ, লন্ডন থেকে শতাব্দির কর সহ আরোও অনেক শিল্পীবৃন্দ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জামিল আহমেদ, ইতালী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

advertisement