advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকা এখন ক্যাসিনোর শহর

নিজস্ব প্রতিবেদক
২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৭
advertisement

সরকারের উন্নয়নের জোয়ারে রাজধানী ঢাকা এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, আজ থেকে ৪০০ বছর আগে যখন জাহাঙ্গীরনগর নামে এই শহর প্রতিষ্ঠিত হয়েছিল, তখন এর পরিচয়

ছিল মসজিদের শহর হিসেবে। আজকে সেই মসজিদের শহর পরিণত হয়েছে ক্যাসিনোর শহরে।

গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মানববন্ধনে তিনি এসব কথা বলেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মঈন খান বলেন, বাংলাদেশকে নাকি মধ্যম আয়ের দেশে পরিণত করেছে এই সরকার। মধ্যম আয়ের নমুনার ঠেলায় যদি ঢাকা শহর লাসভেগাসে পরিণত হয়, তাহলে এই দেশ যখন উন্নত দেশে পরিণত হবে তখন ঢাকা শহর কোথায় যাবেÑ সেটা বলার কোনো সঙ্গতি আমার নেই।

তিনি আরও বলেন, দেশের জনগণকে মিথ্যা ভাঁওতাবাজি দিয়ে এ দেশের উন্নয়নের নামে মানুষকে বিপথগামী করা হয়েছে। আমরা নাকি উন্নয়নের জোয়ারে ভাসছি। উন্নয়নের জোয়ারে আমরা কোথায় ভেসে যাচ্ছি? বাংলাদেশের মানুষের নীতি-নৈতিকতা কোথায় ভেসে যাচ্ছে? মঈন খান বলেন, বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিল দুটি কারণেÑ প্রথমত গণতন্ত্র এবং দ্বিতীয়ত এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি। কিন্তু এখন অর্থনৈতিক মুক্তির ঠেলায় আমরা লাসভেগাসে পরিণত হয়েছি; আর গণতন্ত্রের ঠেলায় আমরা একদলীয় স্বৈরশাসনে পরিণত হয়েছি।

বিএনপির এই নেতা আরও বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকারকে অপসারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এ দেশে পুনরায় বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করবÑ একদিন যা করেছিলেন সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান।

advertisement