advertisement
advertisement
advertisement
advertisement

সাংবাদিক শিমুল হত্যার বিচারে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক
২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৮
advertisement

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল অবকাশকালীন চেম্বার বেঞ্চের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। একই সঙ্গে রাষ্ট্রপক্ষের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে শুনানির জন্য ১৪ অক্টোবর দিন নির্ধারণ করেছেন। এই আদেশের ফলে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুন্যালে শিমুল হত্যা মামলার বিচার চলতে বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে হাইকোর্ট ২৯ আগস্ট শাহজাদপুরের দৈনিক সমকালের প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন।

একই সঙ্গে শিমুল হত্যা মামলা রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুন্যালে স্থানান্তর কেন অবৈধ হবে না, তা জানতে রুল জারি করেন আদালত। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ, গতকাল যার শুনানি হয়।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র মিরুর বাড়িতে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। পেশাগত দায়িত্ব পালনকালে সেখানে মিরুর গুলিতে মৃত্যু হয় সাংবাদিক শিমুলের।

ওই ঘটনায় মিরু ও তার সহোদর মিন্টুসহ ৪০ জনকে আসামি করে শাহজাদপুর থানায় মামলা করেন শিমুলের স্ত্রী।

advertisement