advertisement
advertisement
advertisement
advertisement

সাতক্ষীরায় ৩০০ বছরের ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলা শুরু

মোস্তাফিজুর রহমান উজ্জল সাতক্ষীরা
২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:১০
advertisement

সাতক্ষীরার ৩০০ বছরের ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলা গতকাল শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শুরু হয়েছে। গতকাল প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ। ১৫ দিনে এই মেলার আয়োজক সাতক্ষীরা জেলা প্রশাসন ও পৌরসভা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই মেলা।

মেলা উপলক্ষে শহরজুড়ে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি। শহীদ আব্দুর রাজ্জাক পার্ক সাজানো হয়েছে নান্দনিক রূপে। পার্কের পুরো জায়গাজুড়ে থাকছে তিন শতাধিক স্টল। মেলা চলাকালে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও ম্যাজিস্ট্রেটের পাশাপাশি র‌্যাবের টহল, আনছার ভিডিপি, স্কাউট, রোভার স্কাউট ও স্থায়ী স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

অন্যদিকে শহরের পলাশপোল হাইস্কুলের সামনে লৌহজাত সমগ্রী, বাঁশ ও বেতের তৈরি জিনিসপত্র এবং প্রাণ সায়ের খালের পশ্চিম তীরে কাঠের তৈরি আসবাবপত্রের পসরা বসিয়েছেন ব্যাবসায়ীরা। এ ছাড়াও থাকছে বিভিন্ন ধরনের ফলদ, বনজ, ভেষজ ও পাতাবাহার গাছের সমাহার।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মেলা চলাকালে সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত সার্কাস এবং সাতক্ষীরার রক্সী সিনেমা হলে বোমা হামলা হয়। এই হামলায় নিহত হন ৩ জন, আহত হন অর্ধশতাধিক। এর পর থেকে মেলার জৌলুস অনেকটা হারিয়ে গেছে।

advertisement