advertisement
advertisement
advertisement
advertisement

নিষ্ঠুর নির্দয় বাবা

২০ সেপ্টেম্বর ২০১৯ ০২:৩৯
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০২:৩৯
advertisement

রাজধানীর খিলক্ষেতে ১১ বছরের সন্তানকে নির্মমভাবে প্রহারকারী সেই বাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছেলেকে নির্যাতনের অভিযোগে গত বুধবার রাতে স্বামী আবদুল্লাহ আল তারেকের বিরুদ্ধে খিলক্ষেত থানায় মামলা করেন ছেলেটির মা। ওই রাতেই তারেককে গ্রেপ্তার করে পুলিশ।
শিশুটির মা জানান, ১৩ বছর আগে রাজধানীর খিলক্ষেতের বাসিন্দা তারেকের সঙ্গে বিয়ে হয় তার। বিয়ের পর তাকে প্রায়ই মারধর করত তারেক। একসময় তিনি জানতে পারেন তার স্বামী মাদকাসক্ত। তারেক যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ডধারী। ওয়ার্ল্ড ট্রাভেলার নামে একটি ফেসবুক পেজ চালান তিনি। খিলগাঁওয়ে আল তারিক প্লাজা নামে একটি শপিংমলও রয়েছে তার নামে। উচ্চশিক্ষিত ঘরের ছেলে তারেক মাদকাসক্ত বলে অভিযোগ করে আসছিলেন স্ত্রী। কিন্তু পরিবার কখনো বিষয়টি আমলে নেয়নি।
ওই নারী জানান, বিয়ের এক বছরের মাথায় তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। নির্যাতিত শিশুটি তাদের একমাত্র সন্তান। নেশার ঘোরে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন তারেক। একসময় নির্যাতন সহ্য করতে না পেরে স্বামীকে তালাক দেন। এর পর ছোট একটি চাকরি শুরু
করেন এবং ছেলেকে নিয়ে নতুন জীবন শুরু করেন। চাকরির স্বল্প টাকায় সংসার ও ছেলের লেখাপড়ার খরচ মেটাতে হিমশিম খেতে হতো। কখনো ছেলের ভরণপোষণ চাইলে তারেক ছেলেকে চাইতেন। তারেক তাকে বলতেন, ছেলেকে ফেরত দিলেই ভরণপোষণ দেবেন।
দুই বছর আগে আর্থিক সংকটে পড়েন শিশুটির মা। বাধ্য হয়ে ছেলেকে তিনি বাবার কাছে পাঠান। এর পর থেকে ছেলের ওপর নির্মম অত্যাচার চালাতে থাকেন তারেক। দুই বছর ধরে মাকে একাধিকবার শিশুটি বলেছে, বাবা তাকে মারধর করেন। সপ্তাহখানেক আগে ঘুষি মেরে ছেলের নাক ফাটিয়ে দেন তারেক। এর পর গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় ছেলেকে বাঁশ দিয়ে পেটাতে থাকেন, তখন ছেলেটি দৌড়ে পাশেই তারেকের বোনের বাসায় আশ্রয় নেয়। সেখান থেকেই তারেকের বোন ফোন দিয়ে শিশুটির মাকে ঘটনা খুলে বলেন।
আহতাবস্থায় ছেলেটিকে প্রথমে হলি ফ্যামিলি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকে গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন মা। তিনি জানান, তারেকের মারধরে ছেলের সারা শরীরের বিভিন্ন জায়গায় নির্যাতনের ক্ষত সৃষ্টি হয়েছে। চোখের নিচে কালো দাগ পড়ে গেছে। সারা পিঠে প্রহারের ক্ষত।
এ ঘটনায় তারেককে আসামি করে গত বুধবার রাতে খিলক্ষেত থানায় মামলা করায় থানা থেকে ফোন করে তারেক শাসিয়েছেন বলেও অভিযোগ করেন শিশুটির মা।

 

advertisement