advertisement
advertisement
advertisement
advertisement

ভুটানকে হারাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ২৩:০২
advertisement

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে দুর্দান্ত এক জয় পেয়েছে বাংলাদেশের কিশোররা। গতকাল দোহার এসপায়ার ডোম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভুটানকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজরা। প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হারলেও ভুটানকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে রাকিব, মেহেদীরা। গ্রুপপর্বে আরও একটি ম্যাচ বাকি আছে কিশোরদের। আগামীকাল ইয়ামেনের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচটি খেলবে তারা।

এএফসি কাপে এবার ‘ই’ গ্রুপ থেকে লড়ছে বাংলাদেশ। গতবারও একই গ্রুপে ছিল। কিন্তু সেবার ভুটান ছিল না। এবার নতুন যোগ হয়েছে দলটি। শক্তির বিচারে ফেভারিট হিসেবে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচে সামর্থ্যরে পুরোটা দিয়েছে দল। ম্যাচের শুরু থেকে শেষাবধি আক্রমণে আক্রমণে ভুটানের রক্ষণভাগকে ব্যস্ত-তটস্থ রেখেছে রাকিবরা। ভুটানের জালে তিনবার বল জড়ালেও বাংলাদেশকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি ভুটানের আক্রমণ ভাগের খেলোয়াড়রা।

এই জয়ে পয়েন্ট টেবিলে কিছুটা উন্নতি হয়েছে বাংলাদেশের। আশা বেঁচে রয়েছে পরবর্তী ধাপে যাওয়ার। কারণ গ্রুপ চ্যাম্পিয়নদের পাশাপাশি সেরা রানার্স-আপ যাবে চূড়ান্তপর্বে। চার দলের গ্রুপে এক ম্যাচ করে জিতে সমান ৩ পয়েন্ট ইয়েমেন এবং কাতারের। ২ ম্যাচে বাংলাদেশের পয়েন্টও ৩। ভুটানের দুই ম্যাচে পয়েন্টশূন্য। বাংলাদেশের কাছে হারের আগে ইয়েমেনের কাছে ১০-১ গোলের লজ্জার হার দেখে দলটি।

advertisement