advertisement
advertisement
advertisement
advertisement

মাসাকাদজার বিদায়ী ম্যাচে জিম্বাবুয়ের দারুন সূচনা

ক্রীড়া প্রতিবেদক
২১ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ২৩:০২
advertisement

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচে হেরে জিম্বাবুয়ে ছিটকে গেছে আগেই। তাই গতকাল জিম্বাবুয়ে-আফগানিস্তান ম্যাচের কাগজে-কলমে কোনো গুরুত্ব ছিল না। ম্যাচের মূল আকর্ষণ ছিলেন জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা। দীর্ঘ দুই দশকের ক্যারিয়ারের ইতি টেনেছেন তিনি এই ম্যাচের মধ্য দিয়েই। গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হওয়া এই ম্যাচে জিম্বাবুয়ে অধিনায়ককে গার্ড অব অনার দিয়েছেন দুই দলের খেলোয়াড়রা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামার সময় তাকে এই সম্মান জানানো হয়। মাসাকাদজা জিম্বাবুয়ের হয়ে ৩৮ টেস্টে ২২২৩, ২০৯ ওয়ানডেতে ৫৬৫৮ ও ৬৫ টি-টোয়েন্টিতে ১৫৯১ রান করেন।

এর আগে টস জিতে আফগানিস্তান ১৫৬ রানের লক্ষ্য ছুড়ে দেয়। দুই ওপেনার রহমানুল্লাহ ও হজরতুল্লাহর ঝড়ো ইনিংসে শুরুটা দুর্দান্ত হলেও শেষটা শুরুর মতো হয়নি। নির্ধারিত ২০ ওভার শেষে আফগানরা আট উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে। টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলটি পাঁচ ওভারে এক উইকেট হারিয়ে ৪০ রান তুলে ফেলে। ক্রিজে আছেন মাসাকাদজা ও চাকাবা।

সর্বোচ্চ ৪৭ বলে ৬১ রানের ইনিংস খেলেন রহমানুল্লাহ। তার ইনিংসটি সাজানো ছিল চারটি করে চার ও ছয়ের মারে। এ ছাড়া ৩১ রান করে সাজঘরে ফেরেন হজরতুল্লাহ জাজাই। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ জাদরান। দুজনের ব্যাট থেকে আসে পাঁচ ও চার রান করে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন এমপুফু। এ ছাড়া মাতুমবোডজি দুটি ও একটি করে উইকেট নেন জার্ভিস ও উইলিয়ামস।

advertisement