advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশিকে হত্যা করেছে বিএসএফ : ঠাকুরগাঁও সীমান্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি
২১ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৭ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৭
advertisement

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাবরি সীমান্তে এক বাংলাদেশিকে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) পিটিয়ে হত্যা করে জিরো লাইনে ফেলে রেখেছে বলে অভিযোগ গ্রামবাসীদের। নিহত কামাল হোসেন (৩২) হরিপুরের গেদুরা ইউনিয়নের গেরুয়াডাঙ্গী গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।
কামালের দুলাভাই এমদাদুল হক লিটন জানান, গতকাল শুক্রবার সকালে নাগর নদীর ওপারে বাংলাদেশের ডাবরি (৩৬৯/৩-৪) সীমান্ত এলাকায় তার মরদেহ দেখতে পান স্থানীয়রা। সেখান থেকে মরদেহ আনা হয় কামালের বাড়িতে।
পরিবারের অভিযোগ, ডাবরির বিপরীতে ভারতের ইসলামপুর জেলার গোয়ালপুকুর থানার ফুলবাড়ীতে বিএসএফ সদস্যরা তাকে পিটিয়ে হত্যা করে মরদেহ জিরো লাইনে ফেলে দেয়। বিজিবি সূত্র

জানায়, বৃহস্পতিবার গভীর রাতে হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তের ৩৭০ মেইন পিলার এলাকার ওপারে নিহত কামাল ভারতে অনুপ্রবেশ করলে দেশটির নারগাঁও বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে। এ সময় তাকে পিটিয়ে মারাত্মক আহত করে মুমূর্ষু অবস্থায় ছেড়ে দেয় বিএসএফ। সেখান থেকে বাড়ি আসার সময় তিনি মারা যান।
গেদুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ নিহত কামালের পরিবারের অভিযোগ সঙ্গে একমত পোষণ করেন। তিনি বলেন, লাঠি দিয়ে পিটিয়ে তাকে হত্যা করা হয়েছে। নিহত যুবকের মাথা ও ডান হাতের কুনুইসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে।
হরিপুর থানার ওসি মো. আমিরুজ্জামান বলেন, ধারণা করা হচ্ছে নিহিত যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। তবে বিএসএফ এই হত্যার সঙ্গে জড়িত কিনা, তা জানা যায়নি।
ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম সামিউন্নবী চৌধুরী বলেন, ঘটনাটি কাঁঠালডাঙ্গী সীমান্তে ঘটেছে। তবে কীভাবে মৃত্যু হয়েছে এ বিষয়টি নিশ্চিত না। ওই যুবকের লাশ তার বাড়িতে পাওয়া গেছে। ঘটনার জানার পর বিজিবির পক্ষ থেকে ভারতের-১৪৬ ফুলবাড়ী ব্যাটালিয়নের বিএসএফের কাছে প্রতিবাদ জানানো হয়েছে।
বিজিবির এই কর্মকর্তা জানান, শুক্রবার সকাল সাড়ে ১১টায় এ বিষয়ে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। তবে এ বৈঠকে কামাল হোসেনকে পিটিয়ে হত্যা বা এ জাতীয় কোনো ঘটনার কথা স্বীকার করেনি বিএসএফ।

advertisement