advertisement
advertisement
advertisement
advertisement

সরকারকে অভিনন্দন জানান

২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০০:১০
advertisement

সমালোচনা না করে ক্যাসিনো ইস্যুতে সরকারকে অভিনন্দন জানাতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ক্যাসিনো-জুয়া বন্ধে র‌্যাবের অভিযান হলো অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে নেওয়া পদক্ষেপের অংশ। তাই সরকারের এ উদ্যোগকে স্বাগত জানান। গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে

সাংবাদিকদের প্রশ্নে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

চলমান অভিযান নিয়ে গত শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ‘অভিযানে প্রমাণ হয়েছে সরকারের মদদে দুর্নীতি হচ্ছে। ধর্মের কল বাতাসে নড়তে শুরু করেছে।’ তার ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহমুদ বলেন, বিএনপি তো দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। হাওয়া ভবন থেকে টেন পারসেন্ট কমিশন নেওয়া হতো। সমস্ত ব্যবসার সঙ্গে হাওয়া ভবন এবং তারেক জিয়ার সংশ্লিষ্টতা, বিএনপির বড় বড় মন্ত্রীর সংশ্লিষ্টতা আমরা দেখেছি। বিএনপির এ অপকর্ম ও দুর্নীতির কারণেই সেই আমলে বাংলাদেশ প্রতিবছর লজ্জাজনকভাবে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, সরকারের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কারণেই অভিযানগুলো চলছে। মাননীয় প্রধানমন্ত্রী ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে দেশ পরিচালনা করছেন। তাই দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করা হয়েছে। যে অভিযান চলছে, সেগুলো দেশে বিভিন্ন ক্ষেত্রে যে অনিয়ম বা দুর্নীতিগুলো হচ্ছে, সেগুলোর বিরুদ্ধে। দুর্নীতির বিরুদ্ধে সরকার যে কঠোর অবস্থানে, সেটির বহির্প্রকাশ এ অভিযান। যেখানেই অনিয়ম পাওয়া যাবে, সেখানেই অভিযান চলবে।

#চট্টগ্রাম ব্যুরো

advertisement